চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক

0

চট্রগ্রাম অফিস :: শ্রমিক নেতা নুরুল ইসলামের অপহরণকারীদের গ্রেফতারে গড়িমাসি ও সড়ক পরিবহন শ্রমিক নেতৃবৃন্দদের বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ১৮ জানুয়ারি আধাবেলা এবং ৩১ জানুয়রি বৃহত্তর চট্টগ্রামের সকল সড়কে সকাল-সন্ধ্যা ধর্মঘটের ডাক দিয়েছে ‘বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন’ চট্টগ্রাম আঞ্চলিক শাখা।

বুধবার সকাল ১১ টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ধর্মঘটের ডাক দেন সড়ক পরিবহন শ্রমিক নেতারা ।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি শ্রমিক নেতা মৃনাল চৌধুরী সংবাদ সম্মেলনে বলেন, “পিঠ যখন দেওয়ালে ঠেকে তখন আমরা আন্দেলন,সংগ্রাম ও ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়। বিগত ২০১৪ ও ১৫সালে দু’দফা রাজনৈতিক নৈরাজ্য ও অরাজকতার সময়ে আমাদের শতাধিক সদস্যের মৃত্যূ হয়েছে । আহত হয়েছে অনেকে । কয়েকশত গাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে, ভাংচুর হয়েছে কয়েক হাজার ।”

তিনি আরো বলেন, “বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রেজি নং- চট্ট-২১৭৮ এর সাধারণ সম্পাদক নুরুল ইসলামকে ১৯ আগস্ট ২০১৫ সালে রাত ১০ টার দিকে ইপিজেড থানার সল্টগোলা ওভার ব্রীজের নীচ থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা অপহরণ করার পর তার থেকে নগদ ৫৪ হাজার ৮শত টাকা, দু’টি মোবাইল ফোন নিয়ে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যায় । ২১ আগস্ট বারৈয়ারহাট এলাকায় চয়েস গাড়ির কাউন্টার থেকে জোরারগঞ্জ থানা পুলিশের সাহায্যে তাকে উদ্ধার করা হয় ।”

“নুরুল ইসলামকে অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হলেও উদ্ধারের পরপরই গোয়েন্দা পুলিশ তার সাথে অমানবিক আচরন করে, শারিরীক নির্যাতন ছাড়াও ক্রস ফায়ারের হুমকি দেয়া হয়, কি কারণে পুলিশ এসব আচরন করেছে তা বোধগম্য নয়, এছাড়াও এখন পর্যন্ত তাকে অপহরণের সাথে জড়িতদের অাটক করা হয়নি, উল্লেখ করেন তিনি।

মৃনাল চৌধুরী অভিযোগ করেন, “মামলার আসামীদের গ্রেফতার কিংবা যথাযথ তদন্ত না করে নুরুল ইসলাম অপহরণ মামলার ফাইনাল রিপোর্ট দেয়ার চক্রান্ত করছে গোয়েন্দা পুলিশ।

বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মোহাম্মদ মুছা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপনা করেন।
লিখিত বক্তেব্যে তিনি বলেন, শ্রমিক নেতা নুরুল ইসলামকে অপহরণ,আন্দেলনের মুখে প্রশাসন কর্তৃক উদ্ধারের পর থেকে পুলিশ প্রশাসনের অমানবিক ও পক্ষপাতিত্বমূলক আচরণ, দায়েরকৃত মামলার ফাইনাল রির্পোট প্রদানের ষড়যন্ত্রের প্রতিবাদ ও অবিলম্বে যথাযথ তদন্তের মাধ্যমে আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে আগামী ১৮ জানুয়ারি সকাল থেকে ২ টা পর্যন্ত এবং ৩১ জানুয়ারি সকাল-সন্ধ্যা বৃহত্তর চট্টগ্রামে সড়ক পরিবহন ধর্মঘটের পালন করা হবে।

ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারীও দেন শ্রমিক নেতা মোহাম্মদ মুসা।
সংবাদ সম্মেলনে শ্রমিক নেতা হাজী রুহুল আমীন,রবিউল মাওলা,অলি আহমদ, আব্দুল গফুর হারুনুর রশিদ,নুরুল হক ও খোরশেদ আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.