অর্নাস তৃতীয় বর্ষের পরীক্ষা পেছানোর দাবীতে মানববন্ধন

0

শিক্ষাঙ্গণ, চট্রগ্রাম :: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস তৃতীয় বর্ষের পরীক্ষা কমপক্ষে এক মাস পিছানোর দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বিভিন্ন কলেজের কয়েক শতাধিক শির্ক্ষাথী।

বুধবার সকাল ১১ টার দিকে প্রেস ক্লাবের সামনে শির্ক্ষাথীরা এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা ১২ মাসের পরিক্ষা ৬ মাসে না নিয়ে কমপক্ষে আরো এক মাস পিছানোর দাবি জানান তারা।এসময় তারা বলেন, ক্র্যাস প্রোগ্রামের নামে যে অনিয়ম করা হচ্ছে তা কোনো ভাবে মেনে নেয়া যায় না। সিলেবাস অসমাপ্ত রেখে ১২ মাসের কোর্স কেনো ভাবেই ৬ মাসে শেষ করে পরীক্ষা দেয়া যায় না। পরীক্ষা কমপক্ষে একমাস পিছানো উচিত।

ছবি- মোহাম্মদ হানিফ/ সিটিনিউজবিডি
ছবি- মোহাম্মদ হানিফ/ সিটিনিউজবিডি

মানবন্ধনে অংশ নেয়া চট্টগ্রাম কলেজের অর্নাস ইংরেজী বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইকবাল কাইসার বলেন, ‘আমরা মেশিন নই যে ১২ মাসের পড়া ৬ মাসে শেষ করবো। গত ছয় মাসে আমরা একটা অধ্যায়্ও শেষ করতে পারি নাই। শিক্ষকরা আমাদের পড়া শেষ করেনি কিভাবে আমরা ফাইনাল পরীক্ষা দিব!’

চট্টগ্রাম সিটি কলেজের গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আরিফ হোসেন বলেন, আমাদের এক দফা এক দাবি পরীক্ষা পিছাতে হবে। সিলেবাস ভাল করে শুরু করে নাই তার মধ্যে বলে ফাইনাল পরীক্ষা। পরীক্ষা দেওয়া বড় কথা না পরীক্ষায় ভাল রেজাল্ট করেই বড় কথা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.