ম্যাচ নিষিদ্ধ সুয়ারেজ

0

স্পোর্টস ডেস্ক : ম্যাচে বাজে আচরণের জন্য দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজ। গত বুধবার কাতালান ডার্বিতে বার্সা ৪-১ গোলে হারায় এস্পানিওলকে। এর ফলে শেষ আটে একরকম পা দিয়েই রেখেছে লুইস এনরিকের শীষ্যরা। তবে চরম উত্তেজনাকর ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড়দের উস্কানি দেয়ার খেসারত দিতে হচ্ছে সুয়ারেজকে। অবশ্য এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিলও করেছে বার্সা।

ন্যু ক্যাম্পে ম্যাচের প্রথমার্ধে ২-১ গোলে পিছিয়ে পড়া এস্পানিওল মেজাজ হারিয়ে ফেলে। একের পর এক ফাউল করতে থাকে তারা। এর মাশুলও দিতে হয়েছে দলটিকে। দুই লাল কার্ড দেখে পরিণত হয় নয়জনের দলে। দু’দলকে দেখানো হয় ১৩ হলুদ কার্ড। এস্পানিওলের আচরণে বিগড়ে যায় মেসির মেজাজও। খেলার ৭৫ মিনিটে সুয়ারেজের উদ্দেশ্যে বাজে মন্তব্য করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এস্পানিওলের মিডফিল্ডার দিয়োপ।

সুয়ারেজের ক্ষোভটা তাতেও মেটেনি। তাই তো খেলা শেষে প্রতিপক্ষের ফুটবলাররা পাশ দিয়ে যাওয়ার সময় তিনিও উস্কানিমূলক কথা বলেন। সুয়ারেজ বলেছিলেন, ‘তোমাদের জন্যই তো অপেক্ষা করছি। এদিকে এসো। তোমরা সবাই অপদার্থ।’

এতে সুয়ারেজের বিরুদ্ধে রিপোর্ট করেন ম্যাচ রেফারি। সেই রিপোর্টের ভিত্তিতেই তার উপর দুই ম্যাচের নিষেধাজ্ঞা জারি করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তাই আগামী বুধবার এস্পানিওলের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে সাইড বেঞ্চেই থাকতে হবে সুয়ারেজকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.