আল্লামা ইকবালের মৃত্যুতে সিটিনিউজবিডি শোক

0

চট্টগ্রাম অফিস  :    চট্টগ্রামের বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও রাজনীতিক আল্লামা মো. ইকবালের মৃত্যুতে সিটিনিউজবিডি পরিবার গভির শোক প্রকাশ করেছে ।  গতকাল  সোমবার সকাল ১০ টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি । (ইন্নালিল্লাহি ওয়া…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

আল্লামা ইকবাল  চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) যুগ্ম সম্পাদক এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) চট্টগ্রাম মহানগর সভাপতি  ছিলেন। তিনি কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্হ ছিলেন। সোমবার সকালে শারীরিক অবস্হার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ  হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ,এক কন্যা ও দুই ছেলে সহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।

আল্লামা মোঃ ইকবাল ছাত্র জীবনে নাট্যকার, ব্যাংক কর্মকর্তা,রাজনীতিবিদ ও সফল ক্রীড়া সংগঠক ছিলেন। গত ডিসেম্বরে অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্হার যুগ্ন সম্পাদক নির্বাচিত হন ।

তিনি হাটহাজারীর ধলই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম  ডা. টি হোসেন চৌধুরীর ছোট সন্তান। বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও ওল্ড আর্মি এসোসিয়েশন এর সাবেক সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মোয়াজ্জেম হোসেন চৌধুরীর ছোট ভাই।

সোমবার বাদ এশা  জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসায় তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১২জানুয়ারি) সকাল ১০ টায় লালদীঘি ময়দানে দ্বিতীয় নামাজে জানাযা এবং হাটহাজারী  উপজেলার ধলই গ্রামের নিজ বাড়িতে বাদ যোহর তৃতীয় নামাজে জানাযা শেষে তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

এ ক্রীড়া সংগঠককের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে  চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। সিজেকেএস’র সভাপতি জেলা প্রশাসক  মেজবাহ উদ্দিন এবং সংস্থাটির সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়া চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার পক্ষে সহ-সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, যুগ্ম-সম্পাদক নজরুল ইসলাম লেদু, সরওয়ার হোসেন, কোষাধ্যক্ষ সামশুদ্দিন আহমেদ চৌধুরী, সদস্য নোমান আল মাহমুদ, তাহের উল-আলম চৌধুরী স্বপন, মো. ইলিয়াছ, শর্মিষ্ঠা রায়, বেগম আসরাফুন্নেসা, আবু সামা বিপ্লবসহ নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

আল্লামা মোঃ ইকবালের মৃত্যুর খবর শুনে চট্টগ্রাম সিটি মেয়র  আ জ ম নাছির উদ্দীন,সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, নগর বিএনপির সাধারন সম্পাদক ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরোয়ারসহ বিভিন্ন শ্রেণী ও পেশাজীবী নেতারা নগরীর নন্দন কাননস্থ মরহুমের বাসায়  গিয়ে সমবেদনা জানান ।

তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আমরা সমবেদনা জানায়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.