টানা কর্মবিরতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অচল প্রায়

0

মো. সাজ্জাদ আলম, চবি প্রতিনিধি : নতুন বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড বহাল ও বেতন গ্রেডের সমস্যা নিরসনের দাবিতে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ও টানা কর্মবিরতি পালন করে আসছে। কর্মবিরতির মাঝে কোন প্রকার ক্লাস পরীক্ষা না হওয়ায় প্রায় অচলের পথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাস্পাস।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের ফেডারেশনের আহবানে সোববার থেকে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় চবির শিক্ষকরাও এ কর্মসূচি পালন করেছে । যদিও এর আগে আন্দোলনের অংশ হিসেবে চবির শিক্ষকরা ৩ জানুয়ারী থেকে কর্মবিরতি পালন করে আসছে। এ সময় কর্মসূচির মাঝে কোন প্রকার ক্লাস না হলেও ছাত্রছাত্রীদের কথা ভেবে এবং বিভিন্ন বিভাগের অনুরোধে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার থেকে কোন প্রকার ক্লাস, পরীক্ষা নেওয়া হচ্ছে না। এবং শিক্ষকরা কোন প্রকার প্রশাসনিক কাজে অংশ গ্রহন করছে না । সম্পূর্ন শাট ডাউন ঘোষণা করা হয়েছে।
কর্ম বিরতি সস্পর্কে জানতে চাইলে চবি শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবুল মনছুর বলেন, “ শিক্ষকদের বেতন কাঠামো বৈষম্য নিরসনে দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের ফেডারেশনের আহবানে সোববার থেকে চবির শিক্ষকরা সম্পূর্ন শাট ডাউন পালন করছেঝ। আগের কর্ম সূচিতে পূর্বনিধারিত পরীক্ষা সমূহ হলেও সোমবার থেকে কোন প্রকার ক্লাস ও পরীক্ষা হচ্ছে না”।
চবির শিক্ষক সমিতির সধারণ সম্পাদক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী বলেন, বেতন কাঠামো বৈষম্য নিরসনে দাবিতে সোমবার থেকে চবির শিক্ষকরা নিজ নিজ জায়গা থেকে কর্মসূচি পালন করেছে। কর্মসূচির অংশ হিসেবে শিক্ষকরা কোন প্রকার ক্লাস পরীক্ষা নেয়নি। তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি না মানা পর্যন্ত তারা এ আন্দোলন করে যাবে।
প্রসঙ্গত,বিশ্ববিদালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে বেতন কাঠামো সংশোধনের দাবিতে বিভিন্ন সময় মানববন্ধন, কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ইত্যাদি পালন করে আসছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.