ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল প্রত্যাহার

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় ইউনুছিয়া মাদ্রাসার ডাকা বুধরারের সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করা হয়েছে।

জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা শেষে গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ হরতাল প্রত্যাহারের ঘোষণা দেয়। মাদ্রাসার ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় তারা।

মাদ্রাসার সিনিয়র মুহাব্বির মাওলানা সাজিদর রহমান হরতাল প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন জানান, মাদ্রাসা প্রাঙ্গনে জেলা প্রশাসনের সঙ্গে তাদের শান্তিপূর্ণ আলোচনা হয়। সেখানে ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম এ মাসুদ, ১২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নজরুল, ব্যাবের অধিনায়কসহ অন্যরা উপস্থিত ছিলেন। মাদ্রাসার শিক্ষকদের দাবির প্রেক্ষিতে সদর থানার সহকারী পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করা হয়েছে।তিনি বলেন, পাশাপাশি এ ঘটনায় জড়িত অন্যদের শাস্তির আশ্বাস দেওয়া হয়েছে। ফলে তারা হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।

পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত মাদ্রাসা ছাত্রের মৃত্যুর পর মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া শহরজুড়ে তাণ্ডব চালায় মাদ্রাসাছাত্ররা। তারা একাডেমি, ব্যাংক সহ বিভিন্ন স্থানে ভাংচুর চালাই। এতে প্রচুর পরিমান ক্ষতির মুখে পড়ে প্রতিষ্টান মালিকরা।

সকালে মাদ্রাসার কয়েকশত ছাত্র শহরের টিএ রোড, কুমারশীলের মোড়, লোকনাথ ট্যাঙ্কের পাড়সহ বেশ কয়েকটি স্থানে অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভের পর সাড়ে ১২টার দিকে ভাংচুর শুরু করে।

মাসুদুর রহমান (২০) নিহত হওয়ার প্রতিবাদে জামিয়া ইউনুসিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা এধরণের তাণ্ডব চালায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.