আইজিপিকে চিঠি দিলেন গভর্নর

0

ঢাকা অফিস : ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতন তদন্ত করে ব্যবস্থা নিতে পুলিশ প্রধানকে চিটি দিয়েছেন গভর্নর আতিউর রহমান।

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাকে হয়রানি করা এসআই মাসুদকে প্রত্যাহার বুধবার এই ডিও লেটার (আধা সরকারিপত্র) পাঠানো হয় বলে জানান বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র নির্বাহী পরিচালক শুভংকর সাহা। তিনি জানান, “বিষয়টির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য গভর্নর মহোদয় একটি ডিও লেটার আইজিপি মহোদয়কে পাঠিয়েছেন।”

গত শনিবার রাতে জেনেভা ক্যাম্পের কাছে বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন্স বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে তাকে মাদকসেবী বানানোর ভয় দেখিয়ে মোহাম্মাদপুর থানার এসআই মাসুদ অর্থ আদায়ের চেষ্টা করেন বলে অভিযোগ উঠেছে।

ঘটনা তদন্তে মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার হাফিজ আল ফারুককে দায়িত্ব দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তদন্তে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় মাসুদকে মোহাম্মাদপুর থানা থেকে সরিয়ে ডিএমপির তেজগাঁও উপকমিশনার কার্যালয়ে নেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র গোলাম রাব্বী একটি টেলিভিশন চ্যানেলে সংবাদ উপস্থাপনাও করেছেন এক সময়।

তিনি বলেন, মোহাম্মদপুরের তাজমহল রোডের এক আত্মীয়ের বাসা থেকে বেরিয়ে কল্যাণপুরে নিজ বাসায় ফেরার পথে রাত সাড়ে ১১টার দিকে জেনেভা ক্যাম্পের কাছে তাকে আটকানো হয়। “ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বলে আমার দেহ তল্লাশি করে। পরে গাড়িতে উঠিয়ে টাকা দাবি করে। টাকা না দিলে গ্রেপ্তারের ভয় দেখানো হয়,” বলেন রাব্বী।

অভিযোগ অস্বীকার করে এসআই মাসুদ জানালেন, “এত রাতে তিনি (রাব্বী) সেখানে কেন আসলেন, তার কোনো সদুত্তর দিতে পারেননি।”

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.