বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আশ্বাস প্রধানমন্ত্রীর

0

ঢাকা অফিস : চলমান সঙ্কট নিরসনে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেতাদের আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে আন্দোলনরত শিক্ষকদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসবিচ অধ্যাপক এএসএম মাকসুদ কামাল।

তিনি বলেন, দীর্ঘ দেড় ঘণ্টা প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। সেখানে আমলারও ছিলেন। তিনি আমাদের কথা শুনেছেন। আমলাদেরও কথা শুনেছেন। সব শুনে তিনি নিজে বিষয়গুলো দেখবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।’

কর্মবিরতি কর্মসূচি চলবে কি-না, জানতে চাইলে ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ, ‘এই বিষয়ে ফেডারেশন এবং বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক সমিতির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন তারা।’

বেতন কাঠামোর বৈষম্য নিরসনের দাবিতে শিক্ষকদের কর্মবিরতিতে এক সপ্তাহ ধরে অচল হয়ে আছে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়। এর মধ্যেই সোমবার বিকেলে গণভবনে বিশিষ্টজনদের চা চক্র ও পিঠা উৎসবে শিক্ষকদেরও আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। অনুষ্ঠানের ফাঁকে তাদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

বৈঠকে শিক্ষক সমিতির ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন, সাধারণ সম্পাদক এএসএম মাকসুদ কামালসহ ফেডারেশনের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া বৈঠকে ছিলেন মুখ্য সচিব আবুল কালাম আজাদ, জনপ্রশাসন সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, অর্থ সচিব মাহবুব আহমেদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.