ধোনির অসন্তুষ্টি

0

স্পোর্টস ডেস্ক : বর্তমানে ক্রিকেট খেলায় নিত্য নতুন প্রযুক্তি যুক্ত হচ্ছে। স্পাইডার-ক্যাম তার মধ্যে অন্যতম। আইপিএল, বিগ ব্যাশের মত টি-টোয়েন্টি টুর্নামেন্ট এমনকি চলতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজেও এর ব্যবহার দেখা গেছে।

খেলার মাঠের বার্ডস-আই ভিউয়ের জন্যই মূলত এটি ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু এই ক্যামেরাই এখন মহেন্দ্র সিং ধোনির পছন্দ না।

গতকাল শনিবার ম্যাচের ১৯তম ওভারে হ্যাস্টিংসকে বিরাট কোহলি একটি আপার-কাটে চার মারেন। ক্যামেরায় বল লাগায় ওই বলটি ডেড বল বলে ঘোষণা করেন আম্পায়ার। এরপরই সিরিজে হোয়াইটওয়াশ এড়িয়ে শেষ ম্যাচে জেতার পর এ বিষয়ে নিজের অসন্তোষ প্রকাশ করেন ধোনি।

তিনি জানান, ‘ক্রিকেট খেলায় অসুবিধা হয়ে এমন যেকোনও কিছুতেই আমার আপত্তি। আমি চায় তারের মাধ্যমে বার্ডস-আই ভিউয়ের জন্য স্পাইডার ক্যামগুলোকে যেন সাবধানে ব্যবহার করা হয়। যাতে সেটি খেলায় ব্যাঘাত না ঘটাতে পারে।’

এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘আমি জানি যেসব দর্শকরা টেলিভিশনে খেলা দেখেন তাঁদের কাছে এটি খুব মজাদার। কিন্তু একই সঙ্গে এই ক্যামেরা যদি ৩১০-৩২০ তাড়া করার ম্যাচে চার রান আটকে দেয় তাহলে সেটাও খুব খারাপ হয়। কারণ এই রকম হাইভোল্টেজ ম্যাচে চারটি রান অনেক গুরুত্বপূর্ণ।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.