পর্যাপ্ত গ্যাস সরবরাহের দাবিতে বিএনপির স্মারকলিপি

0

চট্রগ্রাম : চট্টগ্রাম শহরের গ্যাস সংকট দূর করতে কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড কেজিডিসিএল কর্তৃপক্ষকে স্বারকলিপি প্রদান করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চট্টগ্রাম মহানগরীর ।

সোমবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে এগারোটায় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই স্বারক লিপি প্রদান করেন ।

এ সময় বিএনপি ও এর অংগ সংগঠন সমূহের কয়েক’শ নেতা-কর্মী উপস্থিত ছিলো।

স্মারকলিপিতে বলা হয়েছে, দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামে গ্যাস সংকট প্রকট আকার ধারন করেছে, এতে নগরবাসীর দূর্ভোগের পাশাপাশি শিল্প উৎপাদনে বড় ধরনের ক্ষতি হচ্ছে। অবিলম্বে চট্টগ্রামের গুরুত্ব বিবেচনা করে পর্যাপ্ত গ্যাস সরবরাহ করতে হবে।

স্মারক লিপি প্রদান কালে এক সংক্ষিপ্ত সমাবেশে নেতা- কর্মীদের উদ্দেশে ডা: শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রামের সাথে বিমাতা সুলভ আচরন করা হচ্ছে, গ্যাস সংকট দূর সহ অনান্য দাবি আদায়ে যে কোন কর্মসূচী পালনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

ডা: শাহাদাত হোসেন বলেন, সরকারের অর্থমন্ত্রী যে এল.এন.জি (লিকুইড ন্যাচারেল গ্যাস) গ্যাস আমদানির করার কথা বলেছে তা সময় সাপেক্ষ ব্যাপার। এটা দীর্ঘ মেয়াদি প্রকল্প তাই অনতিবিলম্বে আশুগঞ্জ থেকে চট্টগ্রাম পর্যন্ত ৩০ ইঞ্চি ব্যাসের পাইপ লাইন স্থাপন করতে হবে। তবেই চট্টগ্রামের শিল্প কারখানা, আবাসন, সিএনজি গ্যাসের সমস্যা সমাধান হতে পারে।

চট্টগ্রামে গ্যাস সংকটের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে ডা: শাহাদাত হোসেন বলেন, এটা শুধু চট্টগ্রাম মহানগর বিএনপি’র দাবি নয়, সমগ্র চট্টগ্রাম বাসীর দাবী। চট্টগ্রামে এ চাহিদার আরো ১০০ মিলিয়ন ঘনফুট জরুরী ভিত্তিতে সরবরাহ দিয়ে চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ করতে হবে।

এছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপি জনগনের অধিকার আদায়ের লক্ষ্যে তীব্র গ্যাস সংকট নিরসন না হলে হরতাল অবরোধ সহ লাগাতার কঠিন কর্মসূচী ঘোষনা করবে বলে জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.