পরিশ্রমের মাধ্যমে সফলতা অর্জন করতে হবে: আব্দুচ ছালাম

0

শিক্ষাঙ্গণ, চট্রগ্রাম : সাদার্ন ইউনিভার্সিটির ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ব্যবসায় প্রশাসন বিভাগের স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান সম্প্রতি বিজেএমইএ অডিটরিয়াম, খুলশী অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্ট্রি বোর্ডের সদস্য ও সিডিএ’র চেয়ারম্যান আব্দুচ ছালাম

সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীরের সভাপতিত্বে আয়োজিত ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী ও নবীন বরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ড. মো. শরীফুজ্জামান, বিজেএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমদ মিন্টু, সাদার্ন ট্রাস্ট্রি বোর্ডের সদস্য প্রফেসর কামাল উদ্দিন, সাবেক উপাচার্য প্রফেসর এজেএম নুরুদ্দিন চৌধুরী , প্রফেসর সালেহ জহুর, প্রফেসর মহিউদ্দিন খালেদ, প্রফেসর শওকতুল মেহের, রেজিস্ট্রার ড. ইসরাত জাহান, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে আব্দুচ ছালাম বলেন, জীবনে বড় হওয়ার জন্য স্বপ্ন দেখতে হবে, ব্যর্থতা নয় পরিশ্রমের মাধ্যমে সফলতা অর্জন করতে হবে। আমি মনে করি ১৬ কোটি মানুষের মধ্যে তোমরা ভাগ্যবান কারণ সাদার্ন ইউনিভার্সিটির মত একটি স্বনামধন্য প্রতিষ্ঠানে ভর্তি হতে পেরেছো। আমিও নিজেকে ভাগ্যবান মনে করছি তোমাদের সান্নিধ্যে এসে। আমার জীবনের গল্পটা শুরু হয়েছিল শূন্য দিয়ে কঠিন পরিশ্রম আর নিরলস প্রচেষ্টায় আজ আমি এই অবস্থানে। আমার বিশ্বাস মা,বাবা, শিক্ষকসহ গুরুজনদের দোয়া নিয়ে একনিষ্ট চেষ্টা করলে ব্যর্থতা বলে কোনো শব্দ তোমাদের স্পর্শ করতে পারবে না।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, সবার সহযোগিতায় সাদার্ন ইউনিভার্সিটি এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সাদার্ন ইউনিভার্সিটি বিশ্বমানের শিক্ষা ও গণগত শিক্ষার মাধ্যমে সর্বজন মহলে প্রশংসা ও গ্রহণযোগ্যতা অর্জনে সক্ষম হয়েছে। আমরা সব সময় গুণগত শিক্ষায় বিশ্বাসী। সঠিক শিক্ষা ও প্রযু্িক্তর সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের ক্যারিয়ার সমৃদ্ধ করে দেশের কল্যাণে কাজ করে যাবে এটাই আমাদের প্রত্যাশা। আমাদের আন্তরিক বিশ্বাস সাদার্নের এই সাফল্যময় পথ চলায় সব সময় পাশে থেকে আপনারা আমাদের অনুপ্রেরণা দিয়ে যাবেন ।

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, আমাদের নানা সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের গুণগত শিক্ষা ব্যাপারে সাদার্ন সবসময় বদ্ধ পরিকর। ইতোমধ্যে সাদার্ন থেকে ডিগ্রি নিয়ে দেশে-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে আসিন হয়েছে অনেক শিক্ষার্থী। এটা শুধু সাদার্নের অর্জন নয় বরং তা পুরো দেশের জন্য গৌরবের। শিক্ষার্থীরাই আমাদের প্রেরণা এবং তাদের নিয়ে আমাদের স্বপ্ন ও পথ চলা।

প্রো-ভিসি প্রফেসর ড. মো. শরীফুজ্জামান বলেন. শিক্ষা জীবনের সর্বোচ্চ বিদ্যাপিঠ হিসেবে সাদার্ন ইউনিভার্সিটিকে বেছে নিয়েছো বলে তোমাদের ধন্যবাদ। সাদার্ন ইউনিভার্সিটি তোমাদের লক্ষ্য পূরণে সব ধরনের সহযোগিতা করে যাবে।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর বলেন, শিক্ষার্থীদের প্রধান কাজ হলো বেশি বেশি পড়ে জ্ঞান আহরণ করা। ভালো ফলাফল করতে হলে তোমাদেরকে অবশ্যই পড়ালেখায় মনযোগ দিয়ে সময়ের সঠিক ব্যবহার করতে হবে। ভালো পড়াশুনার মাধ্যমে ব্যক্তিগত অর্জনের পাশাপাশি সাদার্ন ইউনিভাসির্টির সুনাম ছড়িয়ে দেবে এই শুভ কামনা তোমাদের জন্য।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদা। নিজেদের বক্তব্যে নবীনরা জানান তাদের অনুভূতি ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.