অগ্রণী ব্যাংকের তিন কর্মকর্তার কারাদণ্ড

0

চট্রগ্রাম : দেড় কোটি টাকা আত্মসাতের দুর্নীতির মামলায় অগ্রণী ব্যাংকের তিন সাবেক কর্মকর্তাসহ চারজনকে ২০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করার অভিযোগে বুধবার বিকেলে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এ আদেশ দেন।

দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- আবদুস শুক্কুর, মঈন উদ্দিন, তড়িৎ কান্তি সেন ও বিভূতিভূষণ তালুকদার। এর মধ্যে বিভূতিভূষণ তালুকদার নগরের আলকরণ এলাকার মেসার্স সৈকত ট্রেডার্সের মালিক। আর বাকিরা অগ্রণী ব্যাংক খাতুনগঞ্জ শাখার সাবেক কর্মকর্তা।

দণ্ডের বিষয়ে দুদকের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘১৯৮৬ সালের ৩ মার্চ থেকে ১৯৮৭ সালের ১৬ জুন পর্যন্ত সময়ে আসামিরা পরস্পর যোগসাজশে জাল জালিয়াতির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে অগ্রণী ব্যাংক খাতুনগঞ্জ শাখা থেকে চিনি আমদানির কথা বলে টাকা উত্তোলন করে দেড়কোটি টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক আবু মো. আরিফ সিদ্দিকী বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় পৃথক চারটি মামলা করেন।’

আসামিদের আত্মসাৎ করা দেড় কোটি টাকা, তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে জেলা প্রশাসককে নির্দেশ দেন আদালত।
আদালত বিভূতিভূষণের জামিন আদেশ বাতিল করে তাকে কারাগারে পাঠান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.