চট্রগ্রামে জাপার কর্মিসভায় হাতাহাতি

0

চট্রগ্রাম : নগরীতে জাতীয় পার্টির এক কর্মিসভায় অনুষ্ঠানের সভাপতিত্ব করা নিয়ে হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল সন্ধ্যায় নগরের কাজীর দেউড়ি মোড়ের একটি কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

আগামীকাল শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চট্টগ্রামে আগমন উপলক্ষে এ সভার আয়োজন করে জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা শাখা। এতে জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু উপসি’ত থাকার কথা থাকলেও তিনি আসেননি।

তিন শাখার উদ্যোগে এ কর্মিসভার আয়োজন করা হলেও এতে উপসি’ত ছিলেন না চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক মাহজাবীন মোরশেদ ও দক্ষিণের সভাপতি সামশুল ইসলাম মাস্টার। তবে উপসি’ত ছিলেন উত্তরের সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু।

ছবি- মোহাম্মদ হানিফ/ সিটিনিউজবিডি
ছবি- মোহাম্মদ হানিফ/ সিটিনিউজবিডি

দুই সাংগঠনিক জেলার সভাপতি না থাকায় নিয়মানুযায়ী অনুষ্ঠানে সভাপতি করার কথা শফিকুল ইসলামের। কিন’ এর ব্যত্যয় ঘটিয়ে অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করেন মহানগরের সাধারণ সম্পাদক এয়াকুব আলী। আর এতেই ঘটে বিপত্তি।

দেখা গেছে, যখন মহানগরের সাধারণ সম্পাদক এয়াকুব আলীকে সভাপতিত্ব করার ঘোষণা দেওয়া হয়, তখন মঞ্চে বসা উত্তরের সভাপতি শফিকুল ইসলাম চেঁচামেচি করে ক্ষিপ্ত হয়ে উঠে। এ সময় তিনি মঞ্চে বসা উত্তর জেলার সাধারণ সম্পাদক শফিকুল আলমের সাথে বাকবিতণ্ডায় লিপ্ত হন। এক পর্যায়ে তিনি ও তার অনুসারীরা শফিকুল আলমের দিকে তেড়ে যায়। তখন মঞ্চে বসা অন্য নেতারা তাদের টেনে ধরেন। এ সময় অনুষ্ঠানস’লে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে নেতাদের হস্তক্ষেপে পরিসি’তি শান্ত হয়।

জানা গেছে, উত্তর জেলার সাধারণ সম্পাদক শফিকুল আলমের নির্দেশে মহানগরের সাধারণ সম্পাদক এয়াকুব আলীকে অনুষ্ঠানের সভাপতিত্বের আসন দেওয়া হয়। শফিকুল আলমের সাথে শফিকুল ইসলাম বাচ্চুর দীর্ঘদিন ধরে বিরোধ আছে। দুজন দুই মেরুর। বাচ্চু জাতীয় পার্টির বর্তমান মহাসচিব রুহুল আমীন হাওলাদারের অনুসারী আর শফিকুল আলম সাবেক মহাসচিব জিয়া উদ্দিন বাবলুর অনুসারী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.