চট্রগ্রামে ছাত্র ইউনিয়নের প্রীতি সম্মিলন

0

চট্রগ্রাম : অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়ে শুরু হলো ছাত্র ইউনিয়ন বৃহত্তর চট্টগ্রামের প্রীতি সম্মিলন। শুক্রবার সকালে নগরীর মুসলিম ইনস্টিটিউটে বেলুন উড়িয়ে ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন ছাত্র ইউনিয়নের সাবেক নেত্রী ও খেলাঘরের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপিকা মাহফুজা খানম, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তারসহ সংগঠনের সাবেক ও বর্তমান নেতারা।

এসময় সংগঠনের সাবেক নেত্রী অধ্যাপিকা মাহফুজা খানম বলেন, অনেক ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বাংলাদেশের লাল-সবুজের যে পতাকা তাতে ছাত্র ইউনিয়নের বহু কর্মীর রক্তের দাগ লেগে আছে। শিক্ষা শান্তি প্রগতির ধারায় যে সংগ্রামের সূচনা হয়েছিল, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ পেয়েছি।

তিনি বলেন, বর্তমানে ছাত্র রাজনীতি বলতে কিছু নেই। চাকসু নির্বাচন হয়না, ছাত্র সংসদ নির্বাচন হয়না। এখন ছাত্র রাজনীতি নেই, ছাত্র সংগঠনও নেই। বর্তমানে ছাত্র সংগঠনগুলো চাঁদাবাজি, ক্যাডারবাজি, দুর্নীতির সঙ্গে জড়িত। তবে ছাত্র ইউনিয়নে কোন ক্যাডারবাজি নেই। ছাত্র রাজনীতিতে আদর্শের পতাকা এখনো ধরে আছে ছাত্র ইউনিয়ন।

বর্তমানে ছাত্র রাজনীতিতে বিভিন্ন ধরনের প্রলোভন আছে। এসব প্রলোভনের মধ্যেও ছাত্র ইউনিয়নের যেসব সদস্যরা আদর্শের পতাকা ধরে আছে তাদের ধন্যবাদ জানাই। নেতাকর্মীদের প্রতি জীবনের শেষ রক্তবিন্দু পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ার সংগ্রাম অব্যাহত রাখার আহবান জানান তিনি।

‘অপশক্তির বিরুদ্ধে অব্যাহত থাকুক শান্তি ও প্রগতির লড়াই’ এ স্লোগানকে সামনে রেখে শুরু হয় প্রীতি সম্মিলন। উদ্বোধনের পর একটি শোভাযাত্রা ও আনন্দ র‌্যালি মুসলিম হল থেকে শুরু হয়ে নিউমার্কেট মোড়সহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়।

এসময় প্রীতি সম্মিলন মঞ্চে গণসংগীত ও জাতীয় সংগীত পরিবেশন করেন সাংস্কৃতিক ইউনিয়ন চট্টগ্রাম জেলার শিল্পীরা। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে স্মারক বক্তৃতা, সম্মাননা প্রদান সহ নানা অনুষ্ঠান।সম্মিলনে বৃহত্তর চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান জেলার সাবেক নেতাকর্মীদের অংশগ্রহণে মুসলিম ইনস্টিটিউট প্রাঙ্গণ সরগরম হয়ে ওঠে।
ঢাকঢোল বাদ্যের তালে তালে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে ছাত্র ইউনিয়নের সাবেক নেতাকর্মীদের প্রাণের প্রীতি সম্মিলন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.