পরীক্ষার্থীদের সুবিধার্থে প্রধানমন্ত্রীর সূচি পরিবর্তন

0

সিটিনিউজবিডি : এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের সুবিধার্থে সোমবার (১ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকের সময় ও ভেনু পরিবর্তন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দিনের কর্মসূচির শুরুতেই নিয়মিত মন্ত্রিসভা বৈঠক করার কথা রয়েছে তার। একই দিনে সকালে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। আর রাজধানীর লাখ লাখ পরীক্ষার্থীর কথা বিবেচনা করে নিজের কাজের সময়সূচি ও ভেন্যু পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন রোববার (৩১ জানুয়ারি) বিকেলে জানান, সোমবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী বের হবেন সকাল সাড়ে ১০টায়। পরীক্ষার্থীরা হলে হলে ঢুকে গেলেই বের হবেন তিনি। সাধারণত প্রধানমন্ত্রী সোমবারগুলোতে নিয়মিত মন্ত্রিসভায় যোগ দিতে গণভবন থেকে সকাল ৯টায় বের হন। কেবল পরীক্ষার্থীদের কথা বিবেচনা করেই এই দিন তিনি বের হবেন নিয়মিত সময়ের দেড় ঘণ্টা পর।

এছাড়াও পরীক্ষার্থীদের সুবিধার্থে মন্ত্রিসভার বৈঠকের ভেন্যু পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী। সচিবালয়ে বৈঠকের রেওয়াজ থাকলেও এই দিন বৈঠকটি হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

আশরাফুল আলম জানান, গণভবন থেকে সচিবালয় পর্যন্ত অপেক্ষাকৃত দীর্ঘতর রুট ব্যবহার না করে অল্প সময় নিয়েই তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢুকে পড়বেন প্রধানমন্ত্রী। এতে সড়কে ট্রাফিক খুব একটা ঝামেলায় পড়তে হবে না। মন্ত্রিসভার অন্য সদস্যসহ বৈঠক সংশ্লিষ্টরা আসবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

সোমবার থেকে শুরু হতে যাওয়া এবারের পরীক্ষায় অংশ নিচ্ছে ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থী। এরমধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র এবং ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.