বিটিভি-বেতারে নতুন মহাপরিচালক

0

সিটিনিউজবিডি : সরকারি গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের নতুন মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে (বিআরডিবি) নতুন মহাপরিচালক ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনে (বিসিক) চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার এ নিয়োগ দিয়ে একটি আদেশ জারি করা হয়েছে।

বিটিভির ডিজি নিয়োগ পেয়েছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম হারুন-অর রশিদ। হারুন এত দিন অতিরিক্ত হিসেবে রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের শীর্ষ এ পদের দায়িত্ব পালন করছিলেন। এখন তাকে সার্বক্ষণিকভাবে ডিজি নিয়োগ দেওয়া হলো।

বেতারের ডিজি হয়েছেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম নেছার উদ্দিন ভূইয়া। গত ২ ডিসেম্বর বেতারের ডিজি কাজী আখতার উদ্দিনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়।

কম্প্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রাম-২ এর প্রকল্প পরিচালক মোহাম্মদ আব্দুল কাইয়ুমকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ও বাংলাদেশ পাট করপোরেশনের চেয়ারম্যান মো. হযরত আলীকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

অপর আদেশে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্থে অতিরিক্ত সচিব পদমর্যাদার চার কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। ওএসডি হওয়া এ কর্মকর্তারা হলেন— জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য মো. সানোয়ার আলী, পেট্রোবাংলার পরিচালক মাহবুবুন নাহার, বাংলাদেশ তাঁত বোর্ডের মো. এরশাদ হোসেন ও বেপজার সদস্য সৈয়দ নুরুল ইসলাম।
এ ছাড়া আরও দুটি আদেশে ১৪ যুগ্ম সচিবের দফতর বদল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.