চট্রগ্রামে হিজড়া পূনর্বাসন কর্মসূচীর উদ্বোধন করলেন জলিল মন্ডল

0

নিজস্ব প্রতিবেদক : পাহাড়তলী থানার অলংকার মোড়ে হিজড়া সম্প্রদায়ের পূনর্বাসন কর্মসূচির শুভ উদ্বোধন করেন সিএমপি পুলিশ কমিশনার জনাব মোহাঃ আবদুল জলিল মন্ডল, বিপিএম। (৪ ফেব্রুয়ারী) বুধবার সকাল ১১ ঘটিকার সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক হিজড়া সম্প্রদায়ের পূনর্বাসন কর্মসূচীর উদ্বোধন উপলক্ষ্যে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়ার সঞ্চালনায় সিডিএ মার্কেট জামে মসজিদের সহকারী ইমাম আবুল কালাম আজাদ এর পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোহাঃ আবদুল জলিল মন্ডল, বিপিএম মহোদয়। অনুষ্ঠানের শুরুতেই ফিতা কেটে হিজড়া মেঘরাণীর “রাণী ষ্টোর” এর দ্বার উন্মোচন করেন পুলিশ কমিশনার ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মহোদয় বলেন সিএমপি এবং মাননীয় মেয়র মহোদয় হিজড়া সম্প্রদায়ের পাশে আছেন এবং যেখানে সিএমপি ও সিটি কর্পোরেশন পাশে আছে সেখানে তাদের এগিয়ে যাওয়ার অনেক সুযোগ আছে। যারা হিজড়া সম্প্রদায়ের প্রতি নেতিবাচক মনোভাব পোষন করেন তাদের উক্ত মনোভাব পরিবর্তনের জন্য তিনি অনুরোধ জানান। পুলিশ কমিশনার মহোদয় বলেন যেহেতু সিএমপি সহযোগিতায় মেঘ রানীর “রানী ষ্টোর” এর সূচনা হয় সেহেতু রানী ষ্টোর’কে কেউ বিদ্রুপ করলে তাহা সিএমপিকে বিদ্রুপ করা হবে। মাননীয় পুলিশ কমিশনার মহোদয় আরও বলেন এক রানীর মতো আরও অনেক রানী রয়েছে আমরা তাদেরকেও পূর্নবাসিত করতে চাই। তিনি বলেন যেখানে সর্বস্তরে ইতিবাচক চিন্তার মানুষ রয়েছে সেখানে পরিবর্তন অবশ্যই হবে।

উক্ত অনুষ্ঠানে হিজড়া সম্প্রদায়ের পূনর্বাসনের জন্য সর্বস্তরের মানুষকে সহযোগিতা করার জন্য তিনি আহ্বান জানান। হিজড়া সম্প্রদায়ের আর্থ-সামাজিক উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) জনাব একেএম শহিদুর রহমান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব দেবদাস ভট্টাচার্য্য।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র অধ্যাপক নেছার উদ্দিন আহাম্মদ মঞ্জু, উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক ও ০৯নং ওয়ার্ড কাউন্সিলর জহিরুল ইসলাম জসিম, কফিল উদ্দিন সেক্রেটারী, আন্ত জেলা বাস মালিক সমিতি, হাজী রুহুল আমীন সভাপতি আন্তঃ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব সঞ্জয় কুমার কুন্ডু, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) জনাব সুজায়েতুল ইসলাম, অতিঃ উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব আরেফিন জুয়েল, অতিঃ উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) শাকিলা সুলাতানা, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব উক্য সিং, সহকারী পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও স্থানীয় গণমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.