টাইগার যুবাদের লক্ষ্য ২১২

0

খেলাধুলা: নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে নেপালের সংগ্রহ ২১১ রান। বিরতির পর ২১২ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামবে জুনিয়র টাইগাররা। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে সকালে মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল। সকাল ৯টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। এর আগে টসে জিতে নেপালের অধিনায়ক রাজু রিজাল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাটিং করতে নেমে ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে পেসার সাইফউদ্দিনের বলে বোল্ড হন স্বন্দীপ সুনার (৭)।

পরের ওভারের প্রথম বলে পেসার মেহেদী হাসান রানার বলে স্লিপে ক্যাচ তুলে দেন জোগেন্দ্র সিং কারকি (১)। দ্রুত ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তুলে নেপালের অধিনায়ক রাজু রিজাল ও সুনিল ধামালা। বিপদজনক হয়ে উঠা এ জুটি ভাঙে রান আউটে। ১৯তম ওভারের প্রথম বলে নাজমুল হোসেন শান্তর থ্রোতে উইকেটরক্ষক জাকির হাসান স্ট্যাম্প তুলে সুনিল ধামালাকে (২৫) আউট করেন। ক্রিজে তখনো আছেন অধিনায়ক। দলের হাল তিনি ধরে রেখেছিলেন শক্ত হাতেই।

মার-মার কাট-কাট খেলে অর্ধশতও করেন। কিন্তু ৭২ রানের মাথায় এসে রান আউট হয়ে যান তিনি। ৮০ বলে আট বাউন্ডারি ও এক ছক্কায় এই চমৎকার ইনিংস সাজান এই অধিনায়ক। রিজালের বিদায়ের পর দলের কোনো ব্যাটসম্যান তেমন অবদান রাখতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নেপাল।

নির্ধারিত ওভারের শেষ বলে ৯ম উইকেটের পতন হয়। নেপালের সংগ্রহ দাঁড়ায় ২১১ রানে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.