অগ্নি প্রতিরোধক গায়না রং বাংলাদেশে

0

চট্টগ্রাম অফিস : রকেট ও স্যাটেলাইটে ব্যবহৃত দীর্ঘস্থায়ী, পরিবেশবান্ধব ও বহুমাত্রিক সুবিধাসম্পন্ন গায়না পেইন্ট এখন বাংলাদেশে।

আজ (৬ ফেব্রুয়ারী) শনিবার বিকেল চারটায় নগরীর হোটেল আগ্রাবাদের ক্রিস্টাল বলরুমে গায়না’র বাজারজাতকরণ ও উৎপাদনের লক্ষ্যে চুক্তি সই ও কার্যকারিতা প্রদর্শনীর আয়োজন করা হয়। এর মধ্য দিয়ে বাংলাদেশের বাজারে গায়না রং প্রবেশ করল।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গায়না-এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক ওকুদা তাতসুঁয়া, পরিচালক আরিটমি মিতসুয়াকি, গায়না-বাংলাদেশে’র পরিচালক চিন্ময় বড়ুয়া প্রমুখ।

প্রতিষ্ঠান সূত্র জানায়, গায়না পেইন্ট জাপান সরকারের ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক অগ্নিপ্রতিরোধক হিসেবে স্বীকৃত ও অনুমোদিত।

এ রং যা গরমকালে ১০ডিগ্রি তাপমাত্রা কমাবে আবার শীতকালে উষ্ণতা বাড়াবে। এ রং বাইরের ধূলাবালি প্রতিহত করে, ঘরের ভেতরের জীবাণু প্রশমিত করে, ঘরের বাইরের অতি বেগুনি রশ্মি প্রতিরোধ করে, ক্ষতিকর শব্দদূষণ থেকে রক্ষা করা, আদ্রতা কমানোসহ নানা কাজ করে।

বাড়ি, কলকারখানা, নৌযান ও যানবাহনসহ সর্বক্ষেত্রে ব্যবহৃত এ রং ব্যবহারে শ্বাস-প্রশ্বাসে সমস্যা হয় না, উৎকট গন্ধ বের হয় না, চোখও জ্বালাপোড়া করে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.