ডিউটি করাকালীন সময়ে অযথা বাড়াবাড়ি করবেন না – পুলিশ কমিশনার

0

চট্টগ্রাম,সিটিনিউজবিডি :  বিভিন্ন থানার মোবাইল টিমের সদস্যদের উদ্দেশ্যে পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল  বলেন পেট্রোল ডিউটি করাকালীন সময়ে আপনারা আইনানুগ ক্ষমতা ব্যবহার করবেন কিন্তু অযথা বাড়াবাড়ি করবেন না। তিনি বলেন গত বছর এই সময়ে পেট্রোল বোমার ভয় দূর করার জন্য আমি নিজেই আপনাদের বাড়াবাড়ি করতে বলেছিলাম।গত ০৫ফেব্রুয়ারি  রাত ০৯.০০ ঘটিকার সময় দামপাড়া পুলিশ লাইনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পুলিশ সদস্যদের ব্রিফ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোহাঃ আবদুল জলিল মন্ডল, বিপিএম মহোদয়।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে পুলিশ কমিশনার মহোদয় তাহার বক্তব্যে আরো বলেন মানুষ সৃষ্টির সেরা জীব, আর এই সৃষ্টির সেরা জীবের সেবা করার সুযোগ মহান আল্লাহ তাআলা আমাদের দিয়েছেন। তিনি বলেন অন্যান্য চাকুরীতে মানুষের সেবা করার এত সুযোগ আর নেই। তিনি উল্লেখ করেন- দোয়া, দান, দাওয়া এই ০৩টি বিষয় অব্যাহত রাখলে আপনারা অসুস্থ হবেন না। পুলিশ কমিশনার মহোদয় তাহার বক্তব্যে বলেন সিএমপিতে এ পর্যন্ত তেমন কোন দূর্ঘটনার সংবাদ পাওয়া যায় নাই এবং আমরা এ ধরণের সংবাদ শুনতেও চাই না। তিনি পুলিশ সদস্যদেরকে বলেন আমরা সার্বক্ষনিক সকল অফিসার ও ফোর্সদের খবর রাখছি, অযথা কোন বিষয় নিয়ে বাড়াবাড়ি করতে যাবেন না। তিনি বলেন আমাদের দায়িত্ব আছে এবং এ দায়িত্ব পালন করতে হবে, আর পালন যখন করবেন ভাল ভাবে করবেন।ডিউটি করাকালীন সময়ে অযথা বাড়াবাড়ি করবেন না - পুলিশ কমিশনার

 তিনি পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন- মাটির সাথে মিশে একাকার হয়ে মানুষের সেবা করবেন, দেখবেন অনেক বন্ধু পেয়ে যাবেন। তিনি উল্লেখ করেন- দেড় বছর আগে আমরা রাস্তা ঝাড়– দিয়ে ছিলাম আর এখন আমরা রাস্তা ঝাড়– দিতে লোকজনদের উৎসাহিত করব। বিভিন্ন থানার মোবাইল টিমের সদস্যদের প্রতি তিনি বলেন পেট্রোল ডিউটি করার সময় দোকানের সামনে ময়লা জমা হয়ে থাকলে দোকানদার কে বলে তা পরিস্কার করার ব্যবস্থা করবেন এবং রাত্রী কালীন কেউ যাতে যেখানে সেখানে পোষ্টার লাগাতে না পারে খেয়াল রাখবেন। পুলিশ কমিশনার মহোদয় পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন আপনাদের সাথে নিয়ে আমি কাজ করতে চাই, আপনারা ভাল কাজ করলে আমার সুনাম আর খারাপ কাজ করলে আমার দুর্নাম। পুলিশ সদস্যদের হুশিয়ারী দিয়ে তিনি বলেন আমাদের সীমিত সামর্থ্য নিয়ে আমরা আইনানুগ কাজ করব এবং আমাদের মধ্যে কেউ উপযাচক হয়ে বাড়াবাড়ি করলে আমরা সেটা দেখব।

উক্ত ব্রিফিং -এ আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) জনাব একেএম শহিদুর রহমান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব দেবদাস ভট্টাচার্য্য, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) জনাব মাসুদ-উল-হাসান, উপ-পুলিশ কমিশনার (ডিবি উত্তর-দক্ষিণ) জনাব কুসুম দেওয়ান, উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) জনাব মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ডিবি বন্দর-পশ্চিম) জনাব মোঃ মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) জনাব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) হাসান মোঃ শওকত আলী’সহ পুলিশের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন থানার অফিসার ইনচার্জসহ সিএমপি’র সর্বস্তরের পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.