সূচকের উর্ধ্বমুখীতায় চলছে লেনদেন

0

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) চলতি সপ্তাহের চতুর্থ কার্যদিবসের লেনদেনের শুরুতেই মূল্য সূচকের উর্ধ্বমুখীতা বিরাজ করছে।

গত কয়েকদিনের মতো বুধবারও (২২ এপ্রিল) সূচকের উর্ধ্বমুখীতার মাধ্যমে ডিএসইতে লেনদেন শুরু হয়। যা লেনদেনের প্রথম এক ঘণ্টা চালু থাকে।

এদিন লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটেই সকাল ১০টা ৪০ মিনিটে ডিএসই’র ডিএসইএক্স সূচক ২২ পয়েন্ট বেড়ে যায়। এরপর বেলা ১১টায় ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ৬ পয়েন্ট কমে যায়।

এরপর আবার উর্ধ্বমুখী হয় সূচক। ১১টা ৩০ মিনিটে সূচক আগের দিনের তুলনায় ২৪ পয়েন্ট বেড়ে যায়। বেলা ১২টা ১৫ মিনিটে  ডিএসইএক্স সূচক বাড়ে ১৪ পয়েন্ট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা সাড়ে ১২টায় ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ২৮৭ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৩৫ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে ১২২টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে।কমেছে ১১৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। লেনদেন হয়েছে ২৭২  কোটি ৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেনের ভিত্তিতে(টাকায়) ডিএসইর শীর্ষ দশ কোম্পানির তালিকায়  রয়েছে- বিএসসিসিএল, অলটেক্স, ওয়েস্টান মেরিন, এশিয়ার টাইগার, এসিআই ফরমুলেশন, এসিআই, ইউনাইটেড পাওয়ার, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড ও বিডিকম।

অপর শেয়ারবাজার সিএসইতেও সিএসইএক্স সূচক ১ পয়েন্ট কমে ৮ হাজার ৫৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৮৩ লাখ টাকা। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৭টি, কমেছে ৬৮টি ও অপরিবর্তিত রয়েছে ২৬টি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.