ভারতে উল্কার আঘাতে একজনের মৃত্যু

0

আন্তর্জাতিক ডেস্ক ,সিটিনিউজবিডিঃ ভারতের তামিলনারু রাজ্যের ভেলোর শহরে উল্কার আঘাতে এক ব্যক্তি মারা গেছেন বলে জানা গেছে। এ খবরটি সত্যি হলে গত ২শ বছরের মধ্যে দেশটিতে এটিই হবে উল্কার আঘাতে প্রথম মৃত্যু।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, একটি উল্কাখণ্ডের আঘাতে ওই রাজ্যের এক বাসচালক প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় মৃতের পরিবারকে এক লাখ রুপি অনুদান দিয়েছে রাজ্য সরকার।

এক বিবৃতিতে জয়ললিতা জানিয়েছেন, ওই ব্যক্তি স্থানীয় এক ইঞ্জিনিয়ারিং কলেজের গাড়ি চালাতেন। উল্কাখণ্ডটি তাকে আঘাত করার সময় তিনি ওই কলেজ প্রাঙ্গনেই অবস্থান করছিলেন। এতে তিনি গুরুতর আহত হন। হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় কলেজের দুই মালি ও এক ছাত্র আহত হয়েছেন।

সরকারি কর্মকর্তারা প্রথমে ভেবেছিলেন, কলেজের নির্মাণাধীন ভবন থেকে দুর্ঘটনাবশত: পতিত কোনো  ইট বা পাথরের আঘাতে তিনি মারা গেছেন। পরে দেখা যায়, ওপর থেকে কিছুই পড়েনি। এরপর তারা ধারণা করেন, সম্ভবত উল্কাখণ্ডের আঘাতেই তার মৃত্যু হয়েছে।

ইতিমধ্যে তারা ঘটনাস্থল থেকে হীরার আকারের একটি কালো পাথরখণ্ড খুঁজে পেয়েছেন।  তবে এটি কোনো উল্কার অংশ কিনা এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি এখনো গবেষণাধীন রয়েছে। মঙ্গলবার নমুনা সংগ্রহের জন্য ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন ভারতের ‘ইনস্টিটিউট অব অ্যাসট্রোফিজিক্স’ বিভাগের একটি দল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.