প্রকৃতিক সৌন্দর্য্য আর পর্যটকে ভরা বান্দরবান

0

রোমেল রহমান : প্রকৃতিক সুন্দর দিয়ে ভরা আমাদের এই বাংলাদেশ। আর প্রকৃতিক সুন্দর নিয়ে গড়ে ওঠা একটি জেলা হল পার্বত্যবান্দরবান। এই খানে নির্মল বাতাস, পাহাড় আর ঝরণার সাথে নিবিড় অরণ্যের এক অনন্য নিদর্শন। প্রতিবছর প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানে রয়েছে নীলাচল, মেঘলা, নীলগিরি ও অন্য পর্যটন স্পট। যেখানে ঘুরে বেড়ান দেশী-বিদেশী পর্যটকরা।

এই বান্দরবানের পাহাড় লেক আর ঝরণার অপরূপ বৈচিত্র্য হাতছানি দেয় ভ্রমণপিপাসু প্রকৃতি প্রেমীদের। নীলগিরির আকাশ ছোঁয়ার স্বাদ, লেক আর ঝুলন্ত ব্রিজের সৌন্দর্য নিয়ে নীলাচল, মেঘলা কিংবা নাফাকূমের ঝরণা ধারা যেন উদাস করে মানুষকে ।

প্রকৃতির এই উজার করা সৌন্দর্য দেখতে পর্যটকে এখন মুখরিত বিনোদন স্পটগুলো। পৌষের প্রথম দিকে শুরু হওয়া পর্যটকের এই ঢল মাঘ-ফাল্গুন পর্যন্ত চলবে বলে আশা হোটেল-মোটেল ব্যবসায়ীদের।

পর্যটকদের নিরাপত্তায় সজাগ রয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। তাদের ঘুরে বেড়ানো স্বাচ্ছন্দ্য করতে বিনোদন স্পটগুলোর আশেপাশে মোতায়েন রয়েছে পোষাকে ও সাদা পোষাকের অতিরিক্ত পুলিশ।

বান্দরবানের সৌন্দর্যকে আরও হৃদয়গ্রাহী করতে সরকার নতুন নতুন পর্যটন স্পট স্থাপন করছে বলে জানান জেলা প্রশাসক মো: মিজানুল হক চৌধুরী।

পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত ও পর্যটন স্পটগুলো আরো গোছানো হলে কক্সবাজারের পাশাপাশি বান্দরবানেও দেশী বিদেশী পর্যটকের আগমন বাড়বে বলে আশা করছেন পর্যটন শিল্পে সংশ্লিষ্ট পাহাড়ী মানুষ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.