দেশের সকল টেন্ডার ই-টেন্ডারিংয়ে যুক্ত হচ্ছে

0

নিজস্ব প্রতিবেদক,ঢাকা : দেশের  সকল টেন্ডার বা দরপত্র ই-টেন্ডারিংয়ে যুক্ত হচ্ছে  । ফলে সব ধরনের অনিয়ম, দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ হবে।

মঙ্গলবার বিকেলে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে একটি বৈঠকে বসেন। এতে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভাপতিত্ব করেন।

সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) মহাপরিচালক ফারুক হোসেন অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে মাসিক উন্নয়ন প্রতিবেদনের (আইএমইডি) সচিব মোহাম্মদ শহীদউল্লা খন্দকার, পরিকল্পনা কমিশনের সদস্য আবদুল মান্নান ও বিশ্বব্যাংক প্রতিনিধি জাফরুল ইসলাম বক্তব্য রাখেন।

বৈঠকে ১০ কোটি টাকার বেশি বুদ্ধিবৃত্তিক এবং পেশাগত সেবা ক্রয়ের প্রক্রিয়া নিয়েও আলোচনা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, বর্তমানে ৫০ কোটি টাকা নিচের কাজের ক্ষেত্রে চালু রয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতায় সিপিটিইউর সহায়তায় প্রাথমিকভাবে ১০০টি সরকারি প্রতিষ্ঠানের বড় কেনাকাটায় ই-টেন্ডার চালু হচ্ছে। আগামী মার্চ থেকে এটি চালু হতে যাচ্ছে।

বৈঠকে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কর্মসূচি বাস্তায়নের ফলে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত হবে। এরই ধারাবাহিকতায় সরকারি টেন্ডার ও ক্রয়-প্রক্রিয়া অনলাইনেই করতে হবে। কত সহজে এ কাজটি নির্ভুলভাবে করা যায়, সে বিষয়টি নিশ্চিত করতে হবে। এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনে বিশেজ্ঞদের মতামত গ্রহণ ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.