দিনের শুরুতেই মীর কাসেমের আপিল শুনানি

0

সিটিনিউজবিডিঃ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য ও দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান মীর কাসেম আলীর আপিল মামলা বুধবারের কার্যতালিকায় দিনের শুরুতেই শুনানির জন্য রাখা হয়েছে। আইটেম নাম্বার দেয়া হয়েছে ১।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের এক নম্বর বেঞ্চে এ মামলার শুনানি শুরু হবে।

এ বেঞ্চের অপরবিচারপতিরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান।

এর আগে গতকাল মঙ্গলবার আদালতে মীর কাসেম আলীর পক্ষে শুনানী করেছেন আইনজীবী  এস এম শাহজাহান। । অপরদিকে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

চলতি মাসের ২ তারিখে আদালত মীর কাসেম আলীর আপিল শুনানির জন্য ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেন। সেদিন তার আইনজীবীদের শুনানির জন্য এক সপ্তাহ সময় দেন আদালত।

২০১৪ সালের ৩০ নভেম্বর মীর কাসেম আলীর খালাস চেয়ে আপিল আবেদন দায়ের করেন তার আইনজীবীরা। আপিল আবেদনে ১৮১টি যুক্তি দেখিয়ে মীর কাসেম আলীর খালাস চাওয়া হয়।

২০১৪ সালের ২ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মানবতাবিরোধী অপরাধ মামলায় মীর কাসেম আলীকে মৃত্যুদণ্ড প্রদান করেন। তার বিরুদ্ধে মোট ১৪টি অভিযোগ আনা হয়েছিল। এর মধ্যে দু’টিতে মৃত্যুদণ্ডসহ মোট ১০টি অ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.