চট্রগ্রামে লাখোকন্ঠে শেষ হল সুন্নাতে ভরা ইজতিমা

0

গোলাম সরওয়ার, সিটিনিউজবিডি: তবলীগে কুরআন ও সুন্নাতের বিশ্বব্যাপী অরাজনৈতিক সংগঠন দা’ওয়াতে ইসলামী’র ৩ দিনের সুন্নাতে ভরা ইজতিমা শুক্রবার লাখোকন্ঠে শেষ হয়েছে।

৩ দিনের সুন্নাতে ভরা ইজতিমার শেষ দিবসে ইজতেমায় নবী প্রেমিকের ঢল নামে। নূর নগর হাউজিং সোসাইটির ইজতিমার মাঠ কানায় কানায় ভরে যায়। দাওয়াতে ইসলামীর মোবাল্লিকগণ খুছুছি নসিহত, বয়ান, যিকির, দোয়া, মিলাদ-কিয়ামের মাধ্যমে ইজতিমার শেষ দিবস সম্পন্ন হয়।

মোবাল্লিকগণ ইজতিমার গুরুত্ব ও তাৎপর্য বর্ণনা করে বলেন, আল্লাহ তা’আলা আপন প্রিয় মাহবুব (দ.) এর উম্মতকে সকল যুগে এমন অতুলনীয় মেধাসম্পন্ন ব্যক্তিত্ব দান করেছেন, যাঁরা কেবল নিজরাই সৎ কাজের আদেশ ও অসৎকাজ থেকে নিষেধ করার মহান দায়িত্ব সর্বোত্তম পন্থায় আদায় করেননি বরং মুসলমানদের নিজের এবং সারা মানুষের সংশোধনের চেষ্টা করার মন-মানসিকতাও দিয়েছেন। তাঁদেরই একজন মহান ব্যক্তিত্ব শায়খে তরীকত, আমীরে আহলে সুন্নাত হযরত আল্লামা মাওলানা আবু বিলাল মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবী। তাঁর অক্লান্ত প্রচেষ্টায় আজ দাওয়াতে ইসলামীর বার্তা পৃথিবীর এ পর্যন্ত বিশ্বের প্রায় ২০০টি দেশে পৌঁছে গেছে এবং এর যাত্রা অব্যাহত রয়েছে। যার কার্যক্রম বাংলাদেশেও চালু রয়েছে।

মোবাল্লিকগণ আরো বলেন, বর্তমানে অধিকাংশ মুসলমান ইলমে দ্বীন থেকে দূরে এবং গুনাহের দিকে ধাবিত হচ্ছে, এমন ফিতনা ফ্যাসাদের যুগে দাওয়াতে ইসলামী’র সুন্নাতে ভরা মাদানী পরিবেশে ইলমে দ্বীন অর্জন করার, সুন্নাতের ওপর আমল করার এবং গুনাহ থেকে বাঁচার ও ঈমান রক্ষার মন-মানসিকতা সৃষ্টি করতে এ ইজতিমার আয়োজন।
…………..জেএম/ সিটিনিউজবিডি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.