‘এলজিইডি প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সম্পন্নের নির্দেশ’

0

চট্টগ্রাম: অঞ্চলে ৪০ টি প্রকল্পের আওতায় উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এসব প্রকল্পের কাজের গুণগতমাণ বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ষোলশহরের এলজিইডি ভবনে আয়োজিত এক উন্নয়ন পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্য এসব কথা বলেন তিনি। তিনি চলতি বার্ষিক উন্নয়ন কর্মসূচীর শতভাগ কাজ বাস্তবায়ন নিশ্চিতে কাজ করার নির্দেশনা দেন।

সভায় এলজিইডি’র চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মীর ইলিয়াস মোরশেদ, চট্টগ্রাম অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আশিষ কুমার পাল, ঢাকা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল হক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (নগর ব্যবস্থাপনা) আনোয়ার হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (মনিটরিং ও মূল্যায়ন) নুর মোহাম্মদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (রক্ষাণাবেক্ষণ) মো. মোশারফ হোসেন প্রমুখসহ চট্টগ্রাম অঞ্চলের সকল জেলার বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০০ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এলজিইডি সরকারি অর্থায়ন ছাড়াও ওয়ার্ল্ড ব্যাংক, এলডিবি, জাইকা, সৌদি ফান্ড, ড্যাচ অর্থায়নে নগর, গ্রামীন ও পানি সম্পদ উন্নয়নে বর্তমান অর্থবছরে প্রায় ১৩ হাজার কোটি টাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

এলজিইডি’র প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী বলেন, চট্টগ্রাম অঞ্চলে ৪০ টি প্রকল্পের আওতায় উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এসব প্রকল্পের কাজের গুণগতমাণ বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার নির্দেশনা দেন।

জলবায়ু সহিষ্ণু পরিবেশ বান্ধব প্রকল্পগ্রহণ ও বাস্তবায়নে সকলকে অনুরোধ জানিয়ে তিনি বলেন জনদুর্ভোগ লাঘবে সকল সড়কের রক্ষণাবেক্ষণ কাজ শুল্ক মৌসুমে দ্রুত সম্পন্ন করতে হবে। এছাড়া পাহাড়ী এলাকায় যোগাযোগ ব্যবস্থা ও জীবন যাত্রার মান উন্নয়নে জন্য প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে যেনো কোনোভাবে পাহাড় কাটা না পরে সে দিকে লক্ষ্য রাখার জন্য পরামর্শ দেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.