ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের জয়

0

ক্রীড়া প্রতিবেদক, সিটিনিউজবিডিঃ  বড় রানের মাইলফলক না করলেও ফাইনাল ম্যাচের জন্য যে শক্তি দরকার তা ঠিকই ছিল। দুই দলের লড়াকু মনোভাব আর শিরোপা জয়ের যে চেষ্টা, তা মন ভরিয়ে দিয়েছে ক্রীড়ামোদীদের। রোমাঞ্চ, উত্তেজনা আর আবেগ জয় করে শেষ পর্যন্ত শিরোপা-খরা কাটাল ওয়েস্ট ইন্ডিজ।

যুব বিশ্বকাপের আগের দশটি আসরে শিরোপা ছিল ওয়েস্ট ইন্ডিজের জন্য ‘সোনার হরিণ’। ২০০৪ সালে বাংলাদেশে শিরোপার কাছাকাছি গিয়েও রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় ক্যারিবিয়ানদের। এবার সেই বাংলাদেশেই শিরোপার আক্ষেপ ঘুচল ওয়েস্ট ইন্ডিজের। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে হারিয়েছে ভারতকে।

যুব বিশ্বকাপের আগের দশ আসরে ভারত ও অস্ট্রেলিয়া তিনটি করে শিরোপা জিতেছিল। এবার অস্ট্রেলিয়া বিশ্বকাপে অংশ গ্রহণ না করায় ভারতের এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। ফাইনাল পর্যন্ত বেশ দাপটের সঙ্গে খেলে সে পথেই হাঁটছিল ভারতের কিংবদন্তি রাহুল দাব্রিড়ের শিষ্যরা। কিন্তু শেষ লড়াইয়ে ভাগ্যদেবী সঙ্গে না থাকায় চতুর্থ শিরোপার অপেক্ষা আরো  বেড়ে গেল ভারতের।

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাতে কোনো ভুল করেননি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শিমরন হেটমায়ার। ফলাফলও পেয়ে যান দ্রুত। স্কোরবোর্ডে ৫০ রান তুলতেই ৫ উইকেট নেই ভারতের। পেসারদের দাপট ও ফিল্ডারদের দূরন্তপণায় ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিল করছিল। ভারতের হয়ে পুরো টুর্নামেন্টে একাই লড়াই করে যাওয়া সরফরাজ খান এদিনও দলের ত্রাতা। আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা এ ক্রিকেটার নিজের অভিজ্ঞতা পুরোটা ঢেলে দেন এ ম্যাচে। তুলে নেন চলতি বিশ্বকাপের সর্বোচ্চ ৫ হাফ সেঞ্চুরি। ৫১ রানে আউট হলেও দলের রানকে নিয়ে যান ১২০-এ। ৮৯ বলে ৫ চার ও ১ ছক্কায় হাফ সেঞ্চুরির ইনিংসটি সাজিয়ে জনের বলে এলবিডব্লিউর শিকার হন।

ফাইনাল স্কোর :

ভারত ১৪৫/১০ (৪৫.১)

ওয়েস্ট ইন্ডিজ ১৪৬/৫ (৪৯.৩)

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.