সবজিতে স্বস্তি, বেড়েছে মুরগির দাম

0

জুয়েল, সিটিনিউজবিডি : শীত বিদায় নিয়ে বসন্ত এসে গেছে। কিন্তু বাজারে এখনো শীতের রেশ কিছুটা রয়ে গেছে। বাজারে এখনো পাওয়া যাচ্ছে হরেক রকমের শীতের সবজি।বাড়েনি দামও, গত এক সপ্তাহ ধরে স্থির রয়েছে সবজির দাম। তবে বেড়েছে মাংস-মুরগির দাম।গত কয়েক সপ্তাহের ব্যবধানে দফায় দফায় দাম বেড়েছে মুরগীর। কেজিতে ২০ থেকে ২৫ টাকা পর্যন্ত বেড়েছে ব্রয়লার মুরগীর দাম।

শাহীন নামের এক বিক্রেতা জানান, মুরগীর সরবরাহ কমে যাওয়ায় দাম বেড়ে গেছে।পরবর্তীতে দাম আরও বাড়ার সম্ভাবনা আছে।

শুক্রবার চট্রগ্রাম নগরীর বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।বাজারে দেখা গেছে ব্রয়লার মুরগী প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৫০ টাকা দরে। যা আগে ১৩০ টাকা কেজিতে বিক্রি হত।

সবজির বাজারে টমেটো বিক্রি হচ্ছে প্রতিকেজি ১০ থেকে ১৫ টাকায়, ফুলকপি কেজি ১৫ থেকে ২০, বাঁধাকপি কেজি ১২-১৫, আলু কেজি ১৮ থেকে ২০, গাজর ১৫ থেকে ২০, মুলা কেজি ১০ থেকে ১৫, শসা ২৫ থেকে ৩০, পেঁপে ২০ থেকে ২৫, বেগুন প্রতি কেজি ৩০ থেকে ৪০ টাকা, শিম ২০ থেকে ২৫ টাকা, বরবটি কেজি ৬০, ঢেঁড়স প্রতি কেজি ৬০, করলা কেজি ৩৫ থেকে ৪০ টাকা, শিমের বিচি ৬০ থেকে ৯০ টাকা, লাউ কেজি ১৫ টাকা, চিচিঙ্গা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০ টাকায়। এছাড়া কাঁচামরিচ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকায়।

মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৪০ টাকায়, ট্যাংড়া কেজি ৩৫০ থেকে ৪০০ টাকায়, রুই মাছ ছোট বড় ভেদে বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২৫০ টাকায়, কাতলা মাছ ২২০ থেকে ৩৫০, সিলভার কার্প ১৬০ থেকে ১৮০, পাঙ্গাস ১৪০ থেকে ১৭০, সরপুঁটি ২২০ থেকে ২৬০, শিং মাছ ৪৫০ থেকে ৫৫০, মাগুর ৫৫০ থেকে ৫০০, কৈ মাছ ৪০০ থেকে ৫৫০, শোল ৪৫০ থেকে ৫০০, বোয়াল মাছ ৪০০ থেকে ৫০০, চিংড়ি ছোট-বড় ও জাতভেদে ৪০০ থেকে ৬৫০, কোরাল ছোট-বড় ও জাতভেদে ২৮০ থেকে ৪৬০, লইট্টা বিক্রি হচ্ছে কেজি ১০০ থেকে ১২০ টাকায়।

এদিকে মুরগীর বাড়তি দামের কারণে স্বাভাবিকভাবেই দাম বেড়েছে ডিমেরও।
……………জিএস/ সিটিনিউজবিডি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.