চকরিয়া পৌরনির্বাচন : মেয়র-কাউন্সিলর পদে ৯১জনের মনোনয়ন সংগ্রহ

0

বশির আল মামুন,চকরিয়া: আগামী ২০মার্চ ২য় দফায় অনুষ্ঠিতব্য চকরিয়া পৌরসভার নির্বাচনে বিএনপির ধানের শীষ ও আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। নির্বাচনে গতকাল ১৯ফেব্রুয়ারী বিকাল পযর্ন্ত মেয়র ও কাউন্সিলর পদে ৯১জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

গত ১৭ফেব্রুয়ারী সন্ধ্যায় চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীকে আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে নৌকা প্রতীক দেওয়া হয়েছে। আওয়ামীলীগের নির্বাচনী বোর্ডের সভাপতি, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থীতা চুড়ান্তের বিষয়টি ঘোষণা করে দলের যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

জানাগেছে, চকরিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের তৃণমুল পর্যায়ে অনুষ্ঠিত এক সভায় বিএনপির দলীয় একক প্রার্থী হিসেবে বর্তমান পৌর মেয়র ও পৌরসভা বিএনপির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম হায়দারকে একক প্রার্থী হিসেবে চুড়ান্ত করে জেলা কমিটি হয়ে কেন্দ্রীয় কমিটির নির্বাচনী বোর্ড বরাবরে জমা দেওয়া হয়েছে।

অপরদিকে ওই ঘোষণার পর পর নাগরিক কমিটির ব্যানারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করেছেন গতবারের পৌর নির্বাচনে জনপ্রিয় প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও কক্সবাজার ট্রাক মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি ফজলুল করিম সাঈদী। এছাড়াও ১৯ফেব্রুয়ারী পযর্ন্ত মেয়র পদে ৭জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তন্মধ্যে আওয়ামীলীগ নেতা নুরুল আবছার, পৌর বিএনপির প্রধান উপদেষ্টা আবদুল কাদের চৌধুরী ছুট্টো মিয়া, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্যপরিষদের ব্যানারে বর্তমান কাউন্সিলর লক্ষণ কান্তি দাশ, চকরিয়া পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন,

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন জানিয়েছেন, গতকাল ১৯ফেব্রুয়ারী পযর্ন্ত মেয়র পদে ৭জন, সংরক্ষিত (মহিলা) ৩টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৮জন এবং সাধারণ (পুরুষ) ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৬জন সহ মোট ৯১জন প্রার্থী তাদের স্ব স্ব মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এদিকে গতকাল শুক্রবার বিকেলে দেখা গেছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল করিম সাঈদীর সমর্থনে তার সমর্থকরা পৌর শহরের চিরিংগা ও এলাকার অলিগলিতে কলা গাছ রোপন করে বিক্ষোভ করছে।এ সময় তার সমর্থকরা জানান, ফজলুল করিম সাঈদীকে নৌকা প্রতীক ফিরিয়ে দিতে আহবান জানান। তা না হলে আমরা কলা গাছকে ভোট দেব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.