উ. কোরিয়ায় নতুন সামরিক প্রধান নিয়োগ

0

আন্তর্জাতিক ডেস্কঃ  উত্তর কোরিয়ার সামরিক প্রধানের মৃত্যুদন্ড কার্যকর করার পর সাবেক এক মন্ত্রীকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। দেশটির নতুন সামরিক প্রধানের নাম রি মিয়ং সু। সরকারি বার্তা সংস্থা রোববার এ খবর নিশ্চিত করেছে।

বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) জানিয়েছে, সাবেক নিরাপত্তামন্ত্রী রি মিয়ং সুকে কোরিয়ান পিপলস আর্মি জেনারেল স্টাফের প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। কিম জং উনের সামরিক মহড়ায় নেতৃত্ব দেয়ার খবর দেয়ার সময় তারা এ তথ্যটি প্রকাশ করে। এছাড়া কিমের বিমান বাহিনীর মহড়া সংক্রান্ত অন্য একটি খবর প্রকাশের সময়ও কেসিএনএ আবারো রি মিয়ং-সুর নাম উল্লেখ করে।

এর আগে চলতি মাসের শুরুতে রি মিয়ং সুরের পূর্বসূরি রি ইয়ং গিলের মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে বলে জানিয়েছিল দক্ষিণ কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা ইয়োনহাপ। দুর্নীতি ও রাজনৈতিক বিভেদ তৈরির অভিযোগে তার মৃত্যুদন্ড কার্যকর করা হয় বলে সংবাদ সংস্থাটি জানিয়েছিল।

উত্তর কোরিয়ায় উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের মত্যুদণ্ড দেয়া কোনো নতুন বিষয় নয়। এর আগে গত মে মাসে কিম তার প্রতিরক্ষা মন্ত্রী হায়ন ইয়ং চলের মৃত্যুদন্ড কার্যকর করেন বলে দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা স্পাই জানিয়েছিল। একটি বিমান বিধ্বংসী গোলার আঘাতে তার মৃত্যুদন্ড কার্যকর করা হয়। তার মৃত্যুদণ্ডের বিষয়টি পিয়ংইয়ং নিশ্চিত না করলেও এরপর তাকে আর দেখা যায়নি। তার কোনো কথাও শোনা যায়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.