যশোরে সাংবাদিক নেতাকে এসপির হুমকি

0

যশোর: যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান সোমবার প্রেসক্লাব যশোরের সম্পাদক এবং সমকাল ও চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার এসএম তৌহিদুর রহমানকে হুমকি দিয়েছেন।

তিনি সোমবার বেলা সোয়া ১১টার দিকে তৌহিদুর রহমানকে মুঠোফোনে বলেন, ‘বর্তমানে আপনি যে কর্মকাণ্ড করছেন, তা ভালো করছেন। এর জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন’। এই বলে তিনি ফোন কেটে দেন। পরবর্তীতে সাংবাদিকরা জানতে পারেন, কয়েকজন পুলিশ কর্মকর্তা তৌহিদুর রহমানসহ তার পরিবার ও আত্মীয় সজনদের সম্পর্কে ব্যাপক খোঁজখবর নিচ্ছে।

সম্প্রতি যশোর পুলিশ শহরের গাড়িখানা এলাকায় শত বছর ধরে বসবাসকারী ৪০টি পরিবারকে উচ্ছেদ করে। বেআইনিভাবে চালানো এই উচ্ছেদ অভিযান নিয়ে গণমাধ্যমে ধারাবাহিক সংবাদ প্রচার করা হয়। এই সংবাদ প্রচার করায় পুলিশ সুপার যশোরের সাংবাদিকদের উপর বেশি ক্ষিপ্ত হন এবং সাংবাদিকদের নেতা হিসাবে তৌহিদুর রহমানকে হুমকি দেন।

পুলিশের এই ভূমিকায় যশোরের সাংবাদিকসমাজ উদ্বেগ প্রকাশ করেছেন। সাংবাদিকনেতারা মনে করেন, এর মাধ্যমে তৌহিদুর রাহমান, তার আত্মীয় স্বজনসহ অন্যান্য সাংবাদিকদের হয়রানির প্রস্তুতি শুরু করা হয়েছে।

যশোর পুলিশের এই হিংসাত্মক আচরণের তীব্র নিন্দা ও ক্ষোভ বিবৃতিদাতারা হলেন- প্রেসক্লাব যশোরের সভাপতি দৈনিক যশোর সম্পাদক জাহিদ হাসান টুকুন ও যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম সজল, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা ও সাধারণ সম্পাদক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) আহ্বায়ক কমিটির নেতা আমিনুর রহমান মামুন ও সাজেদ রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইয়ুব এবং ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টু।

যৌভভাবে দেয়া এক বিবৃতিতে নেতারা বলেন, যশোরের পুলিশ যদি এই ধরনের কর্মকাণ্ড থেকে বিরত না হয়, তাহলে যশোরের সাংবাদিক সমাজ গণমানুষকে সঙ্গে নিয়ে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.