আদর্শ সমাজ গঠনে শিক্ষার বিকল্প নেই: এম.পি মোস্তাফিজ

0

বাঁশখালী প্রতিনিধি : আদর্শ সমাজ গঠনে শিক্ষার বিকল্প নেই বলে মনে করেন বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী। মহান ২১শে ফেব্রুয়ারী উপলক্ষ্যে বাঁশখালীর পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি আয়োজিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন

তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। এজন্য বাঁশখালীতে সবক্ষেত্রে উন্নয়নের জোয়ার চলছে। দেশে এক বিশাল পরিবর্তন এসেছে মানুষের জীবন ও জীবিকার ক্ষেত্রে । ডিজিটাল বাংলাদেশ গঠনের স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে। বঙ্গবন্ধুর ডাকে বাঙ্গালী জাতি মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এদেশ স্বাধীন করেছিল। তার সুফল আমরা ভোগ করছি। ৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে পাক হানাদার বাহিনীর দোসররা খুন করেছিল। তারই সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিদেশে থাকা অবস্থায় প্রাণে বেঁচে যান।বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশে উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি তাপস কুমার নন্দীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী। বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)স্বপন কুমার মজুমদার, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকা, যুবলীগের যুগ্ম আহ্বায়ক এম.পির একান্ত সচিব অধ্যাপক তাজুল ইসলাম। আলোচক ছিলেন, বাঁশখালী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল হোসেন, বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এ.কে.এম সালাউদ্দিন, সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ চৌধুরী। বক্তব্য রাখেন সাধনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুর রশিদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দনা দাশ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মীর এনায়েত উল্লাহ, নন্দন দে, সুদর্শন দে, ললিতা প্রভা রুদ্র, জয়া বিশ্বাস।

পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক প্রভাত কুমার দাশ ও ডলি দাশকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। স্বপ্না নন্দী ফাউন্ডেশনের পক্ষ থেকে পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিন ব্যাপী ক্রীড়া ও সাং®কৃতিক প্রতিযোগীতায় বিজীয়ী ১৩০জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন, শিক্ষক শিমুল কান্তি দাশ, শিক্ষক দোলন দে, শিলু রায় চৌধুরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.