রোনালদো এগিয়ে

ঢাকা: লড়াইটা তাদের চিরন্তন রূপই ধারণ করেছে। ফুটবলে এত দীর্ঘ সময় ধরে পরস্পর প্রবল প্রতিদ্বন্দীরূপে আর কেউ আবির্ভূত হয়েছেন কি না সন্দেহ। গত প্রায় ৭/৮ বছর একে অপরকে ছাড়িয়ে যাওয়ার নিরন্তর প্রচেষ্টা ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসির। সর্বশেষ মঙ্গলবার রাতে জুভেন্তাসের ঘরের মাঠে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগে লিওনেল মেসিকে ছাড়িয়ে গেলেন রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগে ৭৫ গোল করে নিয়ে এতদিন শীর্ষস্থানে একসঙ্গেই ছিলেন মেসি এবং রোনালদো। মঙ্গলবার জুভেন্তাসের জালে বল জড়িয়ে রোনালদোন নিজের গোলসংখ্যা উন্নীত করলেন ৭৬টিতে। রাতেই অবশ্য ন্যু ক্যাম্পে বায়ার্নের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে বার্সার। মেসির সানে সুযোগ থাকছে রোনালদোর সমান হওয়া কিংবা তাকে ছাড়িয়ে যাওয়ার।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে জুভেন্তাসের ঘরের মাঠে গিয়ে ২-১ হেরে আসলো রিয়াল মাদ্রিদ৷ রিয়ালের হয়ে একমাত্র গোলটি করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো৷ এই গোলটি দিয়েই মেসিকে টপকে গেলেন সিআর সেভেন।

১১৪টি ম্যাচ খেলে রোনালদোর গোলসংখ্যা ৭৬টি৷ এর মধ্যে ৬২টি রিয়াল মাদ্রিদের হয়ে ও বাকি ১১টি করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে৷ লিওনেল মেসি ৭৫ গোল করেছেন মাত্র ৯৬ ম্যাচ খেলে। এর মধে সবগুলোই করেছেন বার্সেলোনার জার্সি গায়ে।

 

পাশাপাশি এই মওসুমে চ্যাম্পিয়ন্স লিগে ১১টি ম্যাচ খেলে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতাও হয়ে গেলেন তিনি৷শাখতার দোনেৎস্কের লুইজ আদ্রিয়ানোর মতো রোনালদোরও ৯টি গোল করা হয়ে গেল৷

এছাড়াও আরও একটি রেকর্ড রোনালদোর নামের সঙ্গে যুক্ত হল৷ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে এই নিয়ে ৯টি গোল করলেন তিনি৷ এর আগে এই ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের সেমিফাইনালে এত বেশি গোল করার রেকর্ড কারোর ছিল না৷ সত্যিই রোনালদো ও রেকর্ড এখন হাত ধরাধরি করেই চলে৷ দল হারুক বা জিতুক রোনালদো গোল করবেনই।

এ বিভাগের আরও খবর

Comments are closed.