চন্দনাইশে আবদুল মন্নানের ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত

চন্দনাইশ প্রতিনিধি :  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কৃষকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি কিংবদন্তী রাজনীতিবিদ এ কে এম আবদুল মন্নানের ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা পরিষদ নির্মিত ম্যুরাল, এ কে এম আবদুল মন্নান বাড়ি সড়ক উদ্বোধন অনুষ্ঠান এবং এ কে এম আবদুল মন্নান স্মৃতি সংসদের উদ্যোগে এক স্মারক আলোচনা সভা ২৫ মার্চ আওয়ামীলীগ নেতা ও বরমা ইউপি চেয়ারম্যানের মোহাম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক ও উত্তর জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এম এ সালাম।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার সনজীদা শরমিন, চন্দনাইশ পৌরসভা মেয়র মাহবুবুল আলম খোকা ও জেলা আওয়ামীলীগ নেতা শহীদতনয় মাহবুবুর রহমান শিবলী। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান চেয়ারম্যান। স্মৃতি সংসদের সভাপতি সৈয়দ শিবলী ছাদেক কফিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আহসান ফারুক, বলরাম চক্রবর্ত্তী, যুগ্ন সাধারণ সম্পাদক আবু হেনা ফারুকী, কবি ইউসুফ মোহাম্মদ ও শিল্পপতি শামশুল হক।

বক্তব্য রাখেন সাংবাদিক ইয়াছমিন ইউসুফ, এ কে এম মন্নানের পুত্র আওয়ামীলীগ নেতা মো: সেলিম উদ্দীন মন্নান, এডভোকেট প্রফেসর এস এম ওসমান, জেলা পরিষদের প্রকৌশলী আনিছুর রহমান, এস এম জাহাঙ্গীর, জাবেদ মো: গউস মিল্টন, মো: হারুন সওদাগর, এস করিম চৌধুরী সেলিম, খোরশেদ আলম চৌধুরী টিটু, আবু জাফর মেম্বার, মোজাম্মেল হক তালুকদার, আনোয়ারুল ইসলাম ভেসফা, মাস্টার আবুল কালাম আজাদ বাবু, এস এম সায়েম, যুবলীগ নেতা নাজিম উদ্দীন ভূঁইয়া, শহিদুল ইসলাম সুমন, এম সেলিম, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, আসহাব উদ্দীন হিরো, শাহাদাত বিন ইসলাম জিকু, আরমান উদ্দীন রাজিব, কৃষক লীগ নেতা নুর হোসেন, মাহমুদুল হাছান রিফাত, মাওলানা আবুল কাসেম প্রমুখ। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, কাঙ্গালী ভোজ, কবরে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, জেয়ারত ও ফাতেহা পাঠ ইত্যাদি।
শুরুতে পর্দা উন্মোচনের মাধ্যমে জেলা পরিষদ প্রশাসক ও অন্যান্য নেতৃবৃন্দ এ কে এম আবদুল মন্নান বাড়ি সড়ক ও ম্যুরাল উদ্বোধন করেন। শেষে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ এ কে এম আবদুল মন্নানের সমাধিতে জেলা পরিষদ প্রশাসক, চন্দনাইশ পৌরসভা মেয়র, বরমা ইউনিয়ন পরিষদ, ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান, এ কে এম আবদুল মন্নান স্মৃতি সংসদ, বরমা শেখ রাসেল স্মৃতি সংসদ, বরমা কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে পৃথক পৃথক পুষ্পস্তবক অর্পণ করা হয়।
বক্তারা বলেন, এ কে এম আবদুল মন্নান বঙ্গবন্ধুর ডাকে সকল আন্দোলন সংগ্রামে সম্মুখভাগে থাকতেন। তাঁর মত নিবেদিত ও কৃতী রাজনীতিবিদরা কাজের মাধ্যমে গণমানুষের হৃদয়ে বেঁচে থাকেন। নিবেদিত এই নেতা সারাজীবন গণ মানুষের মুক্তি ও সুখের জন্য রাজনীতি করেছেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.