মে দিবসে উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচি

ঢাকা : মহান মে দিবস-২০১৬ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এর মধ্যে বর্ণাঢ্য ৠালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিকেল ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসের মূল অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এ কথা জানান।

সংবাদ সম্মেলনে শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার জানান, মহান মে দিবসের শুরুতে সকাল সাড়ে ৭টায় রাজউক এভিনিউয়ে শ্রম ভবন থেকে একটি বর্ণাঢ্য ৠালি বের করা হবে। প্রতিমন্ত্রীর নেতৃত্বে ৠালিতে জনপ্রতিনিধি, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শ্রমিক নেতারা অংশ নেবেন। এরপর বিকেল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসের মূল অনুষ্ঠান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক সভাপতিত্ব করবেন। এরপর আলোচনা সভা শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

২ মে (সোমবার) সকাল ও বিকেলে জাতীয় প্রেসক্লাবে দু’টি সেমিনার অনুষ্ঠিত হবে। সকালে বিলস ও কর্মজীবী নারীর ব্যবস্থাপনায় ‘শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ভূমিকা’ শীর্ষক ও বিকেলে ব্লাস ও সেইফ অ্যান্ড রাইটস সোসাইটির ব্যবস্থাপনায় ‘নিরাপদ কর্মক্ষেত্র: পোশাক কারখানা ভবন সংস্কারে করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও মন্ত্রণালয়ের সচিব ছাড়াও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.