আজীবন সম্মাননা পাচ্ছেন চিত্রনায়ক ওয়াসীম

বিনোদন : চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক ওয়াসিমকে চলচ্চিত্র সহ বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠানে অনেক আগে থেকে দেখা যাচ্ছে না। নিজেকে অনেকটা আড়ালই করে রেখেছিলেন তিনি। সেই আড়াল থেকে বেরিয়ে আসার জন্য ‘কমিটম্যান্ট কালচারাল একাডেমি’ নিয়েছে বিশেষ উদ্যোগ। আগামী ১১ মে নায়ক ওয়াসিমের হাতে তারা তুলে দিতে যাচ্ছে ‘কমিটম্যান্ট পারসোনালিটি অ্যাওয়ার্ড’ আজীবন সম্মাননা। সম্মাননা গ্রহণ করার জন্য সম্মতি জানিয়েছেন নায়ক ওয়াসিম। এদিন রাজধানীর হোটেল রেডিসনের বলরুমে একাডেমিটির একযুগ পূর্তি উপলক্ষে ওয়াসিমের হাতে তুলে দেয়া হচ্ছে ‘আজীবন সম্মাননা’।

এই প্রসঙ্গে ওয়াসিম বলেন, ‘আমি সবসময়ই আমার মতো করে চলার চেষ্টা করেছি, এখনো সেভাবেই চলছি। একাডেমির সভাপতি রাজু আমার অত্যন্ত স্নেহভাজন। বহুদিন ধরে রাজু আমাকে সম্মাননা দেয়ার চেষ্টা করছে। আগে না করলেও এবার আর তাকে ফেরানো আমার পক্ষে সম্ভব ছিল না। তাছাড়া সে আমাকে যথাযথ মর্যাদা দিয়েই সম্মানিত করার চেষ্টা করছে। তাই অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্মতি জানিয়েছি।’

উল্লেখ্য, মোহসীন পরিচালিত ‘রাতের পর দিন’ চলচ্চিত্রে ববিতার বিপরীতে অভিনয়ের মধ্য দিয়ে শুরু হয় ওয়াসিমের নায়ক জীবন।
প্রথম চলচ্চিত্রেই নায়ক হিসেবে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। ও‘রাতের পর দিন’-এর পর মমতাজ আলী ওয়াসিমকে নিয়ে নির্মাণ করেন ‘কে আসল কে নকল’ সিনেমাটি। প্রথম চলচ্চিত্র আর দ্বিতীয় চলচ্চিত্রের সফল ধারাবাহিকতায় এক অন্যরকম উচ্চতায় পৌঁছান ওয়াসিম। এরপর একে একে বহু চলচ্চিত্রে অভিনয় করেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.