চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ অনিবন্ধিত সিএনজি বন্ধসহ ছয় দফার স্মারকলিপি প্রদান

রোমেল রহমান :   চট্টগ্রাম জেলায় ও নগরীতে অনিবন্ধিত সিএনজি অটোরিক্সা বন্ধসহ ছয় দফা দাবিতে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। সমাবেশে বক্তারা বলেন-  বর্তমানে চট্টগ্রাম মহানগরীতে গনপরিবহনের গুটি কয়েক নেতা শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে প্রশাসনের যোগসাজসে ১৩ হাজার রেজিষ্ট্রেশন প্রাপ্ত সিএনজি অটোরিক্সার পাশাপাশি রেজিষ্ট্রেশন বহির্ভূত অনিবন্ধিত অটোরিক্সা চালাচ্ছে।

আজ (১৭মে) মঙ্গলবার সকাল ১০টায়  নগরীর জামালখান প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম ও মহানগর অটোরিক্সা বেবিটোক্সী (সিএনজি) মালিক ঐক্য পরিষদের সদস্যরা।

চট্টগ্রাম ও চট্টগ্রাম মহানগর অটোরিক্স বেবিটেক্সি (সিএনজি)মালিক চালক ঐক্য পরিষদের সভাপতি হায়দার আজম চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস কে সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, যতদিন নগরীতে অটোরিক্সা ষ্ট্যান্ড নির্দিষ্ট করে দেওয়া না হবে ততদিন পর্যন্ত নো পার্কিং- নো মামলা ও টো করা বন্ধ করতে হবে । মাঠ পর্যায়ে পরীক্ষা নিয়ে সহজে চালকদের লাইসেন্স দিতে হবে ।

বিক্ষোভ সমাবেশের পর  প্রেসক্লাবের সামনে থেকে মিছিল নিয়ে মোমিনরোড আন্দরকিল্লা হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে ৬ দফা দাবীর স্মারকলিপি প্রদান করেন ।

৬ দফা দাবীগুলো হল –

 এএফআর নামীয় নিবন্ধিত সিএনজি অটোরিক্সা বন্ধ করতে হবে, যত্রতত্র ডকুমেন্ট যাচাই এর নামে সিএনজি অটোরিক্সা আটক রেখে মামলার ভয় দেখিয়ে মালিক ও চালক থেকে পুলিশের চাঁদাবাজি বন্ধ করা, যতদিন নগরীতে অটোরিক্সা ষ্ট্যান্ড নির্দিষ্ট করে দেওয়া না হবে ততদিন পর্যন্ত নো পার্কিং- নো মামলা ও টো করা বন্ধ করা, মাঠ পর্যায়ে পরীক্ষা নিয়ে সহজে চালকদের লাইসেন্স দেওয়া। রুট পারমিটের উপর মামলা দেওযা বন্ধ করা। পুরাতন নাম্বার লাগিয়ে টোকেনের মাধ্যমে চলাচলকারী সকল চোরাইকৃত সিএনজি অটোরিক্সা জব্ধ করা ।

 

এ বিভাগের আরও খবর

Comments are closed.