নিষিদ্ধ হচ্ছেন ক্রিস গেইল!

খেলাধুলা : হয়তো বিগ ব্যাশের আগামী মৌসুমে দেখা যাবে না গেইলকে। অস্ট্রেলিয়ান এক সাংবাদিকের পর আইপিএলে এবার তার শিকার ব্রিটিশ এক নারী সাংবাদিক। গেইলের সঙ্গে পুনরায় চুক্তি করার ব্যাপারে অসম্মতি জানিয়েছে তার ক্লাব মেলবোর্ন রেনেগেডস। যার ফলে বলা যায়, বিগ ব্যাশে নিষিদ্ধই হচ্ছেন ক্যারিবীয়ন এই ব্যাটিং দানব।

মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেয়া এক সাক্ষাতকারে রেনেগেডসের প্রধান নির্বাহী স্টুয়ার্ট কভেন্ট্রি বলেছেন, আমরা খুব শিগগিরই আন্তর্জাতিক তারকাদের সঙ্গে চুক্তি সম্পন্ন করবো এবং গেইল সেই পরিকল্পনার অংশ নয়। এমন বক্তব্যের অর্থ পরিস্কার। আগামী মৌসুমে রেনেগেডস গেইলকে ছাড়াই মাঠে নামবে। এর পেছনে কারণ কী, সেটা পরিষ্কার করে না বললেও, সবাই জানে কী হেতু।

চলতি আইপিএলে ব্রিটিশ এক সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কারণে পুরোনো ইস্যু মাথা চাড়া দিয়ে উঠেছে। যেখানে তিনি ওই নারী সাংবাদিককে বলেছেন, মেয়েদের প্রথম কাজ পুরুষকে সন্তুষ্ট করা। আরও বলেছেন, আমার ব্যাট অনেক বড়। যা তুলতে তোমার দুই হাতই লাগবে। আমি এতটাই সুপুরুষ যে আমাকে দেখলে মেয়েরা নিজেদের সামলাতে পারে না, ইত্যাদি’।

এসব নিয়ে সবাই যখন সমালোচনা মুখর। তখন গেইল তার জবাবও দিয়েছেন। টাইমসে প্রকাশিত নিজের আত্মজীবনীতে গেইল লেখেন, এখন হলো টি২০র যুগ। এটা তো টেস্ট ক্রিকেট নয়। এ কারণে আনন্দ আর মজা করাটাই হলো আসল। সুতরাং, ভিন্ন কিছু করুন। কেউ যখন আমাকে এ নিয়ে প্রশ্ন করে তখন উত্তরটাও দিই সেভাবেই, আসলে আমি টি২০ মানসিকতাতেই থাকি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.