বুধবার থেকে অবৈধ সি এন জি উচ্ছেদে নামছে ট্রাফিক বিভাগ

0

সিটিনিউজবিডি : নগরীতে প্রায় ১৩ হাজার বৈধ সিএনটি অটোরিকশার পাশাপাশি চার হাজার নম্বরবিহীন অবৈধ অটোরিকশা নগরীতে চলাচল করছে। ট্রাফিক বিভাগ বারবার এসব অবৈধ গাড়ী উচ্ছেদ করতে চাইলেও আদালতের রিট জটিলতায় তা আটকে যায়। তবে সম্প্রতি উচ্চ আদালতে এ সংক্রান্ত রিট নিষ্পত্তি হওয়ায় এখন থেকে অবৈধ এসব অটোরিকশা উচ্ছেদে কোন বাধা থাকছেনা।

চলাচলরত নম্বরবিহীন সিএনজিচালিত অটোরিকশা উচ্ছেদে বুধবার থেকে মাঠে নামছে সিএমপির ট্রাফিক বিভাগ। ২৭ মে’র পর থেকে এসব অবৈধ অটোরিকশা রাস্তায় নামলেই জব্দ করার পাশাপাশি মালিক ও চালকদের বিরুদ্ধে মামলা দায়েরর ঘোষনা দেয়া হয়।এ সংক্রান্ত উচ্চ আদালতে একটি রিট আবেদনের নিষ্পত্তি শেষে সিএনজি অটোরিক্সা মালিক চালক ঐক্যপরিষদের নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান সিএমপির উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান।

বুধবার থেকে কোন ধরণের সিএনজি চালিত অটোরিকশা রাস্তায় না নামাতে মালিক ও চালকদের নির্দেশ দেয়া হয়েছে। যদি আইন অমান্য করে তারা রাস্তায় নামায় সেক্ষেত্রে গাড়ী জব্দ করার পাশাপাশি চালক ও মালিকদের রিবুদ্ধে মামলা দায়ের করা হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম অটোরিকশা, অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ ২০১৩ সালের নভেম্বর মাসে নম্বরববিহীন সিএনজি চালিত অটোরিকশা চালাতে একটি রিট আবেদন করেন। তখন হাইকোর্ট এক নির্দেশনায় এসব অটোরিকশা চলাচলে বাধা না দিতে নির্দেশ দিয়েছিলেন। তবে পূর্ণাঙ্গ শুনানির পর গত ২১ মে হাইকোর্টের বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটটি খারিজ কর দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.