চট্টগ্রামে ন্যাশনাল, ম্যাক্স,পপুলার,এপিক হেলথ প্রতিষ্ঠানদের ২২ লাখ টাকা জরিমানা

নিজস্ব সংবাদদাতা :   চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতাল ও তিনটি রোগনির্ণয় কেন্দ্রকে ২২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অনুমোদনহীন ওষুধ বিক্রির করার দায়ে দুটি ওষুধের দোকান ও একজন বিক্রয় প্রতিনিধিকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) নির্বাহী হাকিম সারওয়ার আলম আজ রোববার দিনভর এসব অভিযান চালান। এ সময় জেলা সিভিল সার্জন কার্যালয় ও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।maxim
র‍্যাব সূত্র জানায়, অভিযানে নগরের মেহেদীবাগের ন্যাশনাল হাসপাতালকে ছয় লাখ টাকা, একই এলাকার ম্যাক্স হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক লিমিটেডকে পাঁচ লাখ টাকা, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনের পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডকে ছয় লাখ টাকা ও এপিক হেলথ কেয়ার লিমিটেডকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অনুমোদনহীন ওষুধ বিক্রির দায়ে একই এলাকার জনতা ফার্মেসিকে ২৫ হাজার টাকা, ডায়মন্ড ফার্মেসিকে ৫০ হাজার টাকা এবং এক ওষুধ বিক্রয় প্রতিনিধিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ । আদালত।

র‍্যাবের নির্বাহী হাকিম সারওয়ার আলম জানান , মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করায় চারটি প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ম্যাক্স হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক লিমিটেড ছাড়া অন্য তিনটি প্রতিষ্ঠান রি-এজেন্টগুলো যে তাপমাত্রায় সংরক্ষণ করার কথা, সে তাপমাত্রায় রাখেনি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.