জঙ্গিগোষ্ঠী দমনে সরকারকে কঠোর হবার আহবান

চট্টগ্রাম  :    নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী দমনে সরকারকে কঠোর হতে হবে উল্লেখ করে ওর্য়াকার্স পার্টির নেতৃবৃন্দ জঙ্গিদের সমূলে নির্মূলের আহবান জানিয়েছেন।

রোববার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে ওর্য়াকার্স পার্টি চট্টগ্রাম জেলা শাখা আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনের নির্লিপ্ততায় দেশী-বিদেশী ষড়যন্ত্রে জঙ্গিগোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠছে। অচিরেই তাদের নির্মূল করা না গেলে তারা ভয়াবহ আকার ধারণ করতে পারে।

ঢাকার গুলশানে হলি আর্টিজান হোটেলে জঙ্গি হামলায় বিদেশীসহ হত্যা এবং দেশব্যাপী গুপ্তহত্যার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।
কর্মসূচি থেকে থেকে নেতৃবৃন্দ দেশের ইতিহাসের জঘন্যতম এ হামলার নিন্দা জানিয়ে বলেন, সন্ত্রাসী জঙ্গিরা যে কায়দায় মানুষ হত্যা করেছে তা অবর্ণনীয়।

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলপক্ষকে ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়ে সমাবেশ থেকে বলা হয়, দেশের এ কঠিন পরিস্থিতিতে মুক্তিযুদ্ধের চেতনায় সকল শুভবোধের মানুষের সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে। ওর্য়াকার্স পার্টির নেতৃবৃন্দ জঙ্গিবাদ দমনে এবং তাদের উৎসস্তল খুঁজে বের করতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, ঢাকার গুলশানে বেকারিতে জঙ্গি হামলার পর প্রধানমন্ত্রী যে উদ্যোগ নিয়েছেন তা প্রশংসার দাবি রাখে।

তবে দেশব্যাপী জঙ্গিগোষ্ঠী ও অন্ধকারের শক্তির গুপ্তহত্যাসহ নানা কার্যক্রমে সরকারকে আরও বেশি কঠোর ভূমিকা পালনের দাবি জানানো হয়।  সমাবেশ থেকে নেৃতৃবন্দ গুলশানে হামলায় নিহতদের প্রতি গভীর শোক এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান। একইসাথে হামলাকারীদের প্রতিরোধ করতে গিয়ে পুলিশ, সেনাবাহিনীর সদস্যদের ভূমিকার প্রশংসা করে নিহত দুই পুলিশ সদস্যের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

ওর্য়াকার্স পার্টি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আবু হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিম, সম্পাদকম-লীর সদস্য শরিফ চৌহান, মোক্তার আহমদ, ছাত্রমৈত্রী চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক সম্পদ রায়, ছাত্রমৈত্রীনেতা প্রকাশ শিকদার।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রবীণনেতা ইন্দ্র কুমার নাথ, জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সহ-সভাপতি জসিম উদ্দিন, যুবমৈত্রীর সহ-সভাপতি সহ-সভাপতি অধ্যাপক শিবু দাশ, সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী আরিফ ও খোকন মাহি

এ বিভাগের আরও খবর

Comments are closed.