সমালোচকদের জঙ্গি সম্পৃক্ততা খতিয়ে দেখা হচ্ছে

ঢাকা : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশের কাজকর্মে যারা নাখোশ তাদের সঙ্গে জঙ্গিবাদের সম্পৃক্ততা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আজ (২৪ জুলাই) রোববার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি কেউ কেউ টকশোতে পুলিশের কাজ নিয়ে প্রশ্ন তুলছে। আমি বিনীতভাবে বলবো, প্রজাতন্ত্রের কর্মচারি হিসেবে আমাদের সাংবিধানিক ও আইনি দায়িত্ব হচ্ছে জনগণের নিরাপত্তা দেয়া। এ দায়িত্ব পালনে যারা বিঘ্ন ঘটাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়াও আমাদের দায়িত্ব।

আছাদুজ্জামান মিয়া বলেন, পবিত্র কোরআনের খণ্ডিত ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদ ছড়িয়ে দেয়া হচ্ছে। এটি (গুলশান হামলা) আন্তর্জাতিক চক্রান্ত। জঙ্গিসংশ্লিষ্টতার একটা আন্তর্জাতিক মিডিয়া কানেকশন তৈরি হয়েছে। কিছু হলেই সাইট ইনটেলিজেন্সের সংবাদ পরিবেশন করছে, এটিও আন্তর্জাতিক চক্রান্তের অংশ।

নাগরিকদের সহযোগিতা কামনা করে ডিএমপি কমিশনার বলেন, পুলিশের প্রতি আস্থা রাখুন। যে ধরনের সহযোগিতা করছেন, তাতে আমরা উৎসাহিত। গুলশান হামলার মতো ঘটনা যাতে আর না ঘটে সেজন্য ক্লোজ মনিটরিং চলছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.