খাগড়াছড়িতে জঙ্গি বিরুদ্ধী মতবিনিময় সভা

শ্যামল রুদ্র, রামগড়(খাগড়াছড়ি) : খাগড়াছড়ি রামগড় গণিয়াতুল উলুম আলিম মাদ্রাসার উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে মাদ্রাসার শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা রোববার বিকালে মাদ্রাসা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা অধ্যক্ষ আব্দুস সালাম নিজামীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় থানার অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন খাঁন, মাদ্রাসা কমিটির সভাপতি আবুল হাসেম খাঁ।

বক্তারা বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস আমাদের দেশের সকল নাগরিকের জন্য সীমাহীন আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। জঙ্গিবাদীরা কাজ করে ইসলাম বিরোধী ও শয়তানের। তারা আচার আচরনে নিজেদেরকে মুসলমান হিসেবে দেখায়, ফলে তাদের কৃতকর্মের দোষ চাপে এদেশের মুসলমান, আলেম ওলামা ও মাদ্রাসার উপর। তারা দেশের সম্ভাবনাময় ও মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে ইসলামের অপব্যাখ্যার মাধ্যমে মগজ ধোলাই করে জঙ্গিবাদী ও সন্ত্রাসী কার্যকলাপের দিকে নিয়ে যাচ্ছে। যার ফলে ছাত্র-ছাত্রীসহ সন্তানদের জীবনের নিরাপত্তা আজ হুমকির মূখে। তাই জঙ্গিবাদী ও সন্ত্রাসীদের বিরোদ্ধে সকলকে যার যার অবস্থান থেকে ঐক্যের মাধ্যমে একযোগে কাজ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ইকবাল হোসেন বলেন,ইসলামে জঙ্গিবাদের কোনস্থান নেই, কিছু বিপদগামী লোক আমাদের তরুনদের বিভ্রান্ত করছে। তাদের সঠিক শিক্ষার মাধ্যমে সমাজের মুল ধারায় ফিরিয়ে আনতে হবে। এ ক্ষেত্রে শিক্ষক অভিভাবকদের ভূমিকার ওপর গুরত্বারোপ করেন।
উক্ত মতবিনিময় সভায় বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীসহ অভিভাবক, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.