দেশের সকল অগ্রযাত্রায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে- ইকবাল সোবহান

0

সিটিনিউজবিডি  :   প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, দেশের সকল অগ্রযাত্রায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নির্বাচন কিংবা অন্য কোন কারনে সাংবাদিকদের মধ্যে যেন বিভেদ বা অনৈক্য না হয় সেজন্য সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। ইকবাল সোবহান চৌধুরী বলেন, জঙ্গীবাদ-মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তি দেশকে ধংস ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার যে অপচেষ্টা চালাচ্ছে তা সাংবাদিক সমাজকে একজোট হয়ে প্রতি হত করতে হবে।

মঙ্গলবার(২আগষ্ট) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় ইকবাল সোবহান চৌধুরী এ আহবান জানান।

সম্প্রতি অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাচন প্রসঙ্গে তথ্য উপদেষ্টা বলেন, নির্বাচনী প্রক্রিয়ায় একজন ভোটার যে কোন প্রার্থীকেই ভোট দিতে পারে । এখন নির্বাচন শেষ। তাই এটা নিয়ে যাতে আমাদের মাঝে কোনো বিভাজন সৃষ্টি না হয়। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের সব সাংবাদিক ঐক্যবদ্ধ থাকবো। তিনি প্রগতিশীল সাংবাদিকতায় চট্টগ্রামের ঐতিহ্য রয়েছে উল্লেখ করে বলেন, এই ঐতিহ্য সমুন্নত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, প্রবীন সাংবাদিক সাংবাদিক ও বিএফইউজের সাবেক সহ সভাপতি অরুণ দাশগুপ্ত, সিইউজে’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী , প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজে’র সাবেক সভাপতি আজিজুল ইসলাম ভূইয়া, অঞ্জন কুমার সেন, মোশতাক আহমেদ, এম নাসিরুল হক, এজাজ ইউসুফী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজে’র প্রতিনিধি ইউনিট প্রধান সমীর বড়ুয়া ।

ইকবাল সোবহান চৌধুরী সাম্প্রতিক জঙ্গী কার্যক্রম প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে দেশব্যাপী ঐক্যের সৃষ্টি হয়েছে। সমাজের সর্বস্তরের মানুষ আজ ঐক্যবদ্ধ। গণমাধ্যম কর্মীদেরও এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। এ দেশে জঙ্গিবাদের কোনো ঠাঁই হবে না।

সভায় বক্তারা বলেন, ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিক সমাজের অভিভাবক। তার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকরা ঐক্যবদ্ধ । সাংবাদিকদের মধ্যে যাতে বিভাজন সৃষ্টি না হয় সে বিষয়ে তথ্য উপদেষ্টাকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে সাংবাদিক নেতারা আহবান জানান।

সভায় ১৫ আগষ্ট সপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তাঁর স্বজনদের স্মৃতির উদ্যেশ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.