জঙ্গিবাদ দমনে জনসচেতনতা সৃষ্টি করতে হবে

0

বাঁশখালী : সম্প্রিত গুলশান, শোলাকিয়া ও হলি আর্টিজান সহ সারাদেশে জঙ্গি হামলার প্রতিবাদে বাঁশখালী উপজেলার প্রাণ কেন্দ্র পৌর সদরের কওমী বড় মাদ্রাসা খ্যাত আল্ জামিয়া আল্ ইসলামিয়া মখজনুল উলুম মাদ্রাসায় জঙ্গী বিরোধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ আগষ্ট) দুপুরে মাদ্রাসা হল প্রাঙ্গনে মাদ্রাসার সাবেক পরিচালক মাওলানা নুরুল হক সুজিসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন।

এছাড়াও জঙ্গী বিরোধী সমাবেশ ও আলোচনা সভায় বক্তব্য রাখেন বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ ইদ্রিছ, মাদ্রাসার পরিচালক মাওলানা আঃ রহমান বিন আঃ সোবহান, বৈলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কফিল উদ্দিন, শিক্ষক মাওলানা ইসহাক, উপজেলা আওয়ামী-ওলামালীগের সভাপতি মাওলানা আকতার হোছাইন ও মাস্টার লোকমান প্রমুখ।

এতে বক্তারা বলেন- জঙ্গিবাদকে ইসলাম কখনও সমর্থন করে না। যারা ইসলামের নাম ব্যবহার করে জঙ্গিবাদে লিপ্ত হয়েছে তারা নাস্তিক। তারা মানুষ হত্যা করে কখনও বেহেস্তের ছোঁয়া পাবে না। জাহান্নামে যাবে তারা। বর্তমান সরকার সারাদেশে যেভাবে উন্নয়ন কর্মকান্ড পরিচালিত করে যাচ্ছে তাতে বাঁধা গ্রস্থ করতে সরকার বিরোধীদের ইন্ধনে এ হামলা চালাচ্ছে জঙ্গীগোষ্ঠী। বোমা ফাঁটিয়ে, গুলি করে মানুষ হত্যা করে ইসলাম ধর্ম প্রতিষ্ঠা করার কথা কোরান হাদিসে উল্লেখ নাই। দেশে উগ্রবাদ ও নৈরাজ্য সৃষ্টি করার লক্ষ্যে জঙ্গিরা এ হামলা চালাচ্ছে। তাই সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে আজই ঐক্যবদ্ধ হয়ে এই জঙ্গিবাদ প্রতিরোধে এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ দমনে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। অচিরেই তাদেরকে প্রতিহত করতে হবে।

অন্যথায় বিশ্বের বিভিন্ন স্থানের ন্যায় বাংলাদেশেও উগ্রবাদী এই জঙ্গিগোষ্ঠীরা মাথা ছাটা দিয়ে উঠবে। পরে থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন বাঁশখালী উপজেলায় জঙ্গি আস্তানা ও তাদের অবস্থান সম্পর্কে জানলে সাথে সাথে থানায় অবহিত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.