জুমার খুতবায় অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে শুক্রবার হেফাজতের বিক্ষোভ

0

নিজস্ব প্রতিবেদক :   আগামীকাল শুক্রবার বন্দরনগরী চট্টগ্রাম ও রাজধানী ঢাকায়  বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গুলশান, শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানসহ একের পর এক সন্ত্রাসী হামলা এবং ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক জুমার খুতবায় অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে এ বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজত।

একইসঙ্গে সংগঠনটি বিক্ষোভ মিছিলের মাধ্যমে সন্ত্রাসবিরোধী জাতি গঠন এবং শান্তির ধর্ম ইসলামের সঠিক ব্যাখ্যা সবার কাছে পৌঁছানোর লক্ষ্যে, স্কুল-কলেজসহ শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করারও দাবি জানাবে।

হেফাজতে ইসলামের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে ঢাকা ও চট্টগ্রামে শুক্রবারের সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে শরিক হওয়ার জন্যে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদি জনতার প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে তিনি বলেন, দেশ থেকে সন্ত্রাস উচ্ছেদ করতে হলে রাষ্ট্রীয় পর্যায় থেকে ইনসাফ ও সুবিচার প্রতিষ্ঠা করতে হবে। সন্ত্রাস, নৈরাজ্য, খুন-খারাবি, ধর্ষণ, মানুষের মৌলিক অধিকার হরণ, ঘুষ, দুর্নীতি, ত্রুটিপূর্ণ বিচার, উন্নয়ন কর্মকাণ্ডে বৈষম্য, বিভক্তির রাজনীতি এবং ইসলাম ও মুসলিম জাতিসত্ত্বা-বিরোধী নানা হস্তক্ষেপ ও দমন-পীড়ন আমাদের জাতীয় সমস্যায় পরিণত হয়েছে।

তিনি বলেন, দেশে কার্যকর শান্তি প্রতিষ্ঠার জন্যে সবার আগে রাষ্ট্রীয় পর্যায় থেকে হুমকি-ধমকি, আইন-আদালত ও বন্দুকের ভয় দেখানোর পরিবর্তে সর্বক্ষেত্রে ন্যায় ও ইনসাফের চর্চা, আইনের নিরপেক্ষ প্রয়োগ, ঘুষ-দুর্নীতি উচ্ছেদসহ মানুষের মৌলিক অধিকার হরণ ও রাজনৈতিক কাদা ছোঁড়াছুড়ি বন্ধ করতে হবে।

তিনি বলেন, গত ১৯ জুলাই গণভবনের এক অনুষ্ঠানে জনগণের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘সন্তানদেরকে ধর্মীয় শিক্ষা দিন। তারা যাতে সঠিকভাবে ধর্মীয় শিক্ষা পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। কেননা সব ধর্মই শান্তির কথা বলে’। হেফাজত আমির প্রধানমন্ত্রীর সাম্প্রতিক দেয়া এই বক্তব্য যথাযথভাবে কার্যকর করার জন্যে আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.