ককসবাজার রেবি ম্যাডামের ভিন্ন কৌশল

0

জামাল জাহদে ককসবাজার  :   এই সময়রে ‘টক অব দ্য ওর্য়াল্ড’ ইস্যু মানব পাচার বষিয়ে কথা উঠলে যে নামটি মুর্হূতইে সামনে চলে আসে তা রেজিয়া আকতার রেবি ওরফে ‘রেবি ম্যাডাম’। মালয়শেয়িায় মানব পাচাররে বাংলাদশেে যে ৩ শতাধকি পাচারকারী রয়ছেে তারমধ্যে এই রেবির নাম তালকিার একদম র্শীষ র্পযায়। খ্যাতিও পয়েছেনে মানব পাচাররে ‘গড়মাদার’।এই অভিযোগে গ্রপ্তোর হয়ে এরই মধ্যে দু’বার জেল ও কটেছেনে। র্সবােপরি দিবালোকর মতো স্পষ্ট য, মানব পাচার আর রেবি  ম্যাডাম একই মুদ্রার ‘এপিট-ওপিট’।

তবে আর্শ্চয্য হলওে সত্য, সইে রেবি ম্যাডাম নাকি মানব পাচাররে সাথে কোন ভাবইে জড়তি নয়! এই দাবী জানয়িে নজিরে অপরাধ ঢাকতে এবার সন্তানদরে মাঠে নাময়িে দয়িছেনে তনি। এ দাবরি প্রক্ষেতিে সম্প্রতি এক সংবাদ সম্মলেন করে মাকে নির্দোষ দাবীও করছেনে সন্তানরা।

তাদের দাবী, তাদের মা ষড়যন্ত্ররে শিকার হয়ে মানব পাচারে অভযিুক্ত হয়ছেনে!এদকিে হঠাৎ রেবিকে  নির্দোষ দাবী করে সন্তানদরে করা সংবাদ সম্মলেন নয়িে গণমাধ্যম ও প্রশাসনে তোলপাড় চলছ। হইচই পড়ে গছেে র্সবত্র। এ বষিয়টি নিয়ে  রীতমতো বিস্ময় প্রকাশ করছেনে সংশ্লষ্টিরা। প্রশাসন এ বষিয়টকিে কঠোরভাবে দখেছ। গণমাধ্যম র্কমীদরেও বষিয়টি ভাবয়িে তুলছে।

সংবাদ সম্মলেন করে রেবির মেয়ে দাবী করনে, তিনি বখাটে ওই এলাকার আবদুল হামদি নামে লোক কতৃক শ্লীলতাহানরি শিকার হন। এর বিচার চাইতে উখিয়া থানার তৎকালীন ওসি অংসা থোয়াই’র কাছে অভিযোগ করেন। কিন্ত অভিযোগ আমলে নেননি ওসি । এ নয়িে তাদের বাদানুবাদ হওয়ায় ওসির ষড়যন্ত্ররে শকিার হয়েছে তার মা। রেবির জন্য সাফাই গেয়ে সন্তানদের করা এই সংবাদ সম্মলেন বিস্ময়রে পাশাপাশি হাস্যরসরেও সৃষ্টি হয়ছে। এ কারণে অনকে সংবাদর্কমী ওই সংবাদ সম্মলেন র্বজন করছেনে।

খােঁজ নিয়ে জানা গছে, মানব পাচাররে তথ্য প্রকাশ করার অভযিোগ এনে ২০১৪ সালরে ১৭ ডসিম্বের রবেরি নতেৃত্বে ২০/৩০ জনরে তার লাঠয়িাল বাহনিী সোনারপাড়া বাজারে উপজলো মানবপাচার প্রতরিোধ কমটিরি সাধারণ সম্পাদক আব্দুল হামদিরে মালকিানাধীন ওষুধরে দোকানে হামলা চালায়। এসময় তারা ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। হামলায় আহত হন আব্দুল হামদি।

এ ঘটনায় উখিয়া থানায় আব্দুল হামদি বাদী হয়ে রেবিসহ ১১ মানব পাচারকারীর বরিুদ্ধে মামলা দায়রে করনে। এর বপিরীতে আব্দুল হামদিকে ফাঁসাতে নজিরে ময়েকেে শ্লীলতাহানরি মথ্যিা অভযিোগ এনে উল্টো আবদুল হামদিরে আদালতে মামলা করনে রেবি ম্যাডাম। সইে ঘটনাকে পুঁজি করে সংবাদ সম্মলেন করে নজিরে অপরাধ ঢাকতে চষ্টো করছনে ‘রেবি ম্যাডাম’। পুলিশ সূত্রে জানা গছে, রবেি ম্যাডাম পুলশিরে তালকিাভুক্ত মানব পাচাররে র্শীষ গড়ফাদার। উখিয়া তার বিরুদ্ধে থানায় রয়েছে মানবপাচার প্রতিরোধ আইনে ৩টি মামলা।

কক্সবাজার সদর থানায় রয়ছেে ২টি মানবপাচার মামলা। তার স্বামী নুরুল কবিরের বরিুদ্ধওে রয়ছেে মানবপাচাররে ৬টি মামলা। এসব মামলায় রেবি জেল ও কটেছেনে দু’বার।এ ব্যাপারে উখয়িা থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওস) জহরিুল ইসলাম খান বলনে, ‘রেবি ম্যাডামরে বষিয়টা সহজ না। তার ব্যাপারে বস্তিারতি জানতে হলে সরাসরি যোগাযোগ করলে ভালো হয়।’।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.