চট্টগ্রাম গ্রিন ক্লাব গ্লোবাল বাংলাদেশ মানববন্ধন

0

সিটিনিউজবিডি : গ্রিন সিটি ক্লিন সিটি গড়তে সর্বাগ্রে প্রয়োজন জনগনের মাঝে পরিবেশ সুরক্ষা, সবুজায়ন ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ে ব্যবহারিক শিক্ষাদান। শিশুদের প্রাইমারী স্কুল থেকে শুরু করে কলেজ, বিশ্ববিদ্যালয় পর্যায়ে গ্রিন ক্লিন বিষয় সিলেবাসে বাধ্যতামূলক করে সুনাগরিক সৃষ্টি করতে হবে।

পরিবেশ সচেতন ব্যক্তি, পরিবার ও সমাজ থেকেই গড়ে উঠবে গ্রিন সিটি ক্লিন সিটি । গড়ে উঠবে সুস্থ জীবন, দূষণমুক্ত, পরিস্কার পরিচ্ছন্ন সবুজ দেশ, সবুজ পৃথিবী। তবেই সার্থক হবে বিশ্ব পরিবেশ দিবসের এবারের প্রতিবাদ্য স্লোগান, ” শত কোটি জনের অপার স্বপ্ন একটি বিশ্ব, করি না নিঃস্ব”
আজ ৫ জুন শুক্রবার বিকালে আন্দরকিল্লা সিটি কর্পোরেশন ভবনের সামনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গ্রিন ক্লাব গ্লোবাল বাংলাদেশ চট্টগ্রাম চাপ্টার ও আরটিভি দর্শক ফোরামের যৌথ উদ্যোগে জনসচেতনতা মূলক মানববন্ধনে এসব কথা বলেন বক্তরা।

এতে বক্তব্য রাখেন, গ্রিন ক্লাব গ্লোবাল এর প্রতিষ্ঠাতা কনভেনর সরোয়ার আমিন বাবু, সমাজকর্মী এডভোকেট সালাহউদ্দিন আহমদ চৌঃ লিপু, সংগঠনের চট্ট্রগাম চাপ্টারের সমন্বয়কারী গোলাম সারোয়ার, চট্ট্রগাম বিশ্বদ্যিালয় ইউনিট প্রধান ইয়াকুব রাসেল, সংগঠক নাজিম উদ্দিন এ্যানেল, আরটিভির দর্শক ফোরাম প্রচার সম্পাদক সাজ্জাদুন নুর , কন্ঠ শিল্পি সাকিব। মানববন্ধন শেষেগ্রিন ক্লাবের প্রকাশিত গ্রিন সিটি ক্লিন সিটি বিষয়ক লিফলেট বিতরন করা হয়।

পরে অনুষ্ঠিত এক সভায় কিছু সিদ্ধান্ত ও কর্মসূচী গৃহিত হয়। কর্মসূচী গুলো হল, মাননীয় সিটি মেয়রকে গ্রিন সিটি ক্লিন সিটি বিষয়ক স্মারক লিপি প্রদান, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে গাছের চারা বিতরণ , আবাসিক ও বানিজ্যিক এলাকায় গাছের চারা বিতরণ, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, টিভি প্রোগ্রাম নির্মাণ ও প্রকাশনা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.