আজ গুলশানে হলদে বাস-রিকশা নামছে

0

ঢাকা : গুলশানে অভ্যন্তরীণ চলাচলের জন্য আজ (৪ আগষ্ট) বুধবার থেকে হলুদ রিকশা ও শীতাতপ নিয়ন্ত্রিত বাস নামানো হচ্ছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে গুলশানের নিরাপত্তা বৃদ্ধির জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে। গুলশান থানা পুলিশ জানায়, বুধবার সকালে গুলশান-১ এর পুলিশ কনকর্ড প্লাজার বিপরীত পাশের সড়কে আনুষ্ঠানিকভাবে এই রিকশা ও বাস সার্ভিস উদ্বোধন করা হবে।

ডিএনসিসির উদ্যোগে হলুদ রঙের ৫০০ রিকশা ছাড়া হচ্ছে। এই রিকশাচালকদের বিশেষ পোশাক থাকবে। এসব রিকশা নির্দিষ্ট এলাকার বাইরে বের হতে পারবে না। চালকদের গুলশান-বনানী-বারিধারা সোসাইটি ও সিটি কর্পোরেশনের আইন মানতে হবে।

রিকশার পাশাপাশি গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় চালু করা হচ্ছে বিশেষ বাস সার্ভিস। হলুদ রঙের মিশ্রণে সবগুলো বাসই হবে শীতাতপ নিয়ন্ত্রিত। ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা।

গত ১ জুলাই গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর এসব এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরই অংশ হিসেবে গুলশানে কোনো গণপরিবহন ও রিকশা ঢুকতে দেয়া হচ্ছে না। তাই নিরাপত্তার পাশাপাশি এসব এলাকার মধ্যবিত্ত ও নিম্নআয়ের মানুষের কথা বিবেচনায় নিয়ে এই উদ্যোগ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.